হোমিও চিকিৎসার আড়ালে বিষাক্ত স্পিরিট, ৯ জনের মৃত্যু

3

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুরে হেমিও চিকিৎসার আড়ালে অবৈধ্য ভাবে রেক্টিফাইট স্পিরিটের (অ্যালকহল) ব্যবসা করার অভিযোগে বৃহস্পতিবার (২৮ মে) বিকেলে সরকার হোমিও হল নামের একটি হোমিও চিকিৎসালয়ে অভিযান পরিচালনা করেছেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। এই অভিযানে ওই চিকিৎসালয় থেকে অবৈধ্য ভাবে রাখা ১৯টি কার্টুনে ৪ হাজার ১০৪ বোতল রেক্টিফাইট স্পিরিট উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় সরকার হোমিও এর সত্বাধিকারী ডা. আসাদ সরকারের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর বিরামপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রাজিউল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুর রহমান ও বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিথুন সরকার এই অভিযান পরিচালনা করেন।

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের দিনাজপুর কার্যালয়ের পরিদশর্ক মো. লোকমান হোসেন বলেন, বিরামপুরে বেশ কিছু হোমিও চিকিৎসালয়ে অবৈধ্যভাবে রেক্টিফাইট স্পিরিট বিক্রয় হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সরকার হোমিও চিকিৎসালয়ে একটি বিশেষ অভিযান চালানো হয়েছে। এ সময় ওই চিকিৎসালয় থেকে ১৯টি কার্টুনে ৪১০৪টি রেক্টিফাইট স্পিরিটের বোতল উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত দুই দিনে উপজেলায় বিষাক্ত রেক্টিফাইট স্পিরিট খেয়ে স্বামী-স্ত্রীসহ ৯জন মৃত্যু বরণ করেন। এই ঘটনায় গত বুধবার ‘পল্লী হোমিও হল’ এর সত্ত্বাধিকারী ডা. আব্দুল মান্নানকে আটক করে বেশ কয়েক জনকে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে পুলিশ।

আইএনবি/বিভূঁইয়া