রাত ১০:০০, সোমবার, ২২শে জানুয়ারি, ২০১৮ ইং

স্মার্টফোন কেস হবে সেলফি ড্রোন! তথ্যপ্রযুক্তি

আইএনবি নিউজ টোয়েন্টিফোর.কম

জানুয়ারি ১১, ২০১৮

প্রযুক্তি ডেস্ক:কনজ্যুমার ইলেকট্রনিক শো (CES 2018) চলছে লাস ভেগাসে। আর এই শো-তে বিভিন্ন টেকনোলজি কোম্পানি পেশ করছে একের পর এক চমক। এই শো-তে এমন এমন সব প্রোডাক্ট উঠে আসছে যার বর্ণনা এবং কার্যক্ষমতা শুনলে হা হয়ে যাওয়ার মত! এমনই একটি সৃষ্টি হল স্মার্টফোন কেস সহ সেলফি ড্রোন।

SELFY Camera LLC নামের একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে AEE অ্যাভিয়েশন এর ডেমোন্স্ট্রেশন করে। এটি একটি স্মার্টফোন কেস, যার সঙ্গে ড্রোন ক্যামেরা যুক্ত করা হয়েছে। সেলফি ক্লিক করতে পারবে এমনভাবেই ডিজাইন করা হয়েছে এটি।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, মাত্র একটা বাটন স্পর্শ করলেই AEE SELFLY সক্রিয় হয়ে ওঠে এবং আপনার সেলফি নেওয়ার জন্য উড়ান শুরু করে। যেখানে আপনার হাত পৌঁছবে না এমন একটি উচ্চতায় পৌঁছে আপনার সেলফি নেবে এই স্মার্ট ড্রোন। এখানেই শেষ নয়। ইউজার সেলফির অ্যাঙ্গেলও বদলে ফেলতে পারবেন ইচ্ছে হলে। সেলফি স্টিকের অনেক বেশি স্মার্ট এটি, এমনটাই মনে করা হচ্ছে।

AEE SELFLY ড্রোন স্মার্টফোন কেস চার থেকে ছয় ইঞ্চির স্মার্টফোনের জন্য ডিজাইন করা হয়েছে। এর বৈশিষ্ট্য হল, এটি ফোল্ড করা যাবে এবং এটি 10mm মোটা। এতে স্টেবেলাইজেশন টেকনোলজি রয়েছে, তাই স্থিরচিত্র অনায়াসে তুলতে পারবে এটি। ভিডিও বা ছবি তোলার জন্য ইউজার নির্দেশও দিতে পারে।

সম্পূর্ণ এইচডি ভিডিও রেকর্ড করবে বলে দাবি করা হয়েছে। ১৩ মেগাপিক্সেলের লেন্স রয়েছে যার সাহায্যে ওয়াইড অ্যাঙ্গেলে ছবি তোলা যাবে। এটি চার মিনিট পর্যন্ত উড়তে সক্ষম। এটি চার্জ করতে মাত্র আধ ঘন্টা লাগবে। চলতি বছরেই এটি অ্যামাজনে অনলাইনে এর বিক্রি শুরু হবে বলে জানা গিয়েছে। এর মূল্য প্রায় ৮,২৮৭টাকা হতে পারে।
আইএনবি:বিভূঁইয়া

এ বিভাগের আরো সংবাদ

শেয়ার করুন: