সকাল ১০:২৭, মঙ্গলবার, ২১শে নভেম্বর, ২০১৭ ইং

স্বামী হত্যায় স্ত্রী ও তার প্রেমিকের ফাঁসি আইন ও আদালত, সারাবাংলা

আইএনবি নিউজ টোয়েন্টিফোর.কম

নভেম্বর ৭, ২০১৭

নেত্রকোনা প্রতিনিধি: স্বামী সঞ্জয় সরকারকে পরকীয়া প্রেমের জের ধরে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের ফাঁসির আদেশ দিয়েছেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। একইসঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে জনাকীর্ণ এক আদালতে আসামীদের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- দূর্গাপুর উপজেলার সাদুপাড়া এলাকার সঞ্জয় সরকারের স্ত্রী সীমা সরকার (২৬) ও তার প্রেমিক একই উপজেলার আলমগীর (২৫)। একই মামলার অপর আসামী পলাতক সোহেল রানার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করা হয়।

আদালত সূত্রে মামলার বিবরণে জানা যায়, সঞ্জয় সরকারের স্ত্রী সীমার সাথে ভাড়াটিয়া আলমগীরের পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরই জেরে স্বামীকে গত ২০১২ সনের ২০ জানুয়ারি দিবাগত রাতে শ্বাসরোধে হত্যা করে। পরদিন নিহতের ভাই রাখাল সরকার বাদী হয়ে দূর্গাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় স্ত্রী সীমা ও প্রেমিক আলমগীরসহ মোট চারজনকে আসামি করা হয়। পুলিশ তদন্ত শেষে তিনজনের বিরুদ্ধে একই বছরের ২৯ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করে। পরবর্তীতে ১৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ দুজনকে মৃত্যুদণ্ডাদেশ ও একজনকে খালাস প্রদান করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এডভোকেট মুহাম্মদ সাইফুল আলম (প্রদীপ) রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, দৃষ্টান্তমূলক শাস্তি হওয়ায় ভবিষ্যতে কেউ এমন ঘটনা ঘটাবে না।

আইএনবি:বিভূঁইয়া

এ বিভাগের আরো সংবাদ

শেয়ার করুন: