স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের ৯ ইউনিটের কমিটি গঠন

0

ঢাকা কলেজসহ রাজধানীর সাতটি সরকারি কলেজ ও দুটি জেলা ইউনিটের কমিটি ঘোষণা করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শভিত্তিক সংগঠন স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ। বুধবার (১৯ ফেব্রুয়ারি) সংগঠনের আহ্বায়ক অধ্যাপক মো: নাসির উদ্দিন ও সদস্য-সচিব সৈয়দ জাফর আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। ২০১৮ খ্রিষ্টাব্দের সেপ্টেম্বর মাসে সংগঠনটি যাত্রা শুরু করে। একই বছরের অক্টোবরে ৭১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা হয়। এই প্রথমবারের মতো কলেজ ও জেলা ইউনিটের কমিটি ঘোষণা করা হলো।

সাত কলেজের মধ্যে ঢাকা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি বিজ্ঞান কলেজ, সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়, দুয়ারীপাড়া সরকারি মহাবিদ্যালয় ও সরকারি তোলারাম কলেজ রয়েছে। জেলা দুটো নারায়ণগঞ্জ ও বগুড়া।

ঢাকা কলেজ ইউনিটে ১১ সদস্যের কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সৈয়দ আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক হয়েছেন মো. শাহীন উদ্দিন। সরকারি বাঙলা কলেজে সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. আফরোজা বেগম ও সাধারণ সম্পাদক হয়েছেন অধ্যাপক ড. অরুণ কুমার সাহা।

সরকারি তিতুমীর কলেজে সভাপতি হয়েছেন অধ্যাপক প্রফেসর তালাত সুলতানা ও সাধারণ সম্পাদক হয়েছেন মো. আব্দুল কাদের। সরকারি বিজ্ঞান কলেজ তেজগাঁওয়ে সভাপতি হয়েছেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর বনমালী মোহন ভট্টাচার্য্য ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সুদীপ চন্দ্র দাস।

সরকারি তোলারাম কলেজ ইউনিটে সভাপতি নির্বাচিত হয়েছেন প্রফেসর মো. নাজমুল হুদা ও সাধারণ সম্পাদক হয়েছেন ড. রওনক জাহান। সবুজবাগ সরকারি মহাবিদ্যালয় ইউনিটে সভাপতি হয়েছেন মো. সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক হয়েছেন মো. নূর হোসেন।

নারায়ণগঞ্জ জেলা ইউনিটে সভাপতি হয়েছেন সরকারি তোলারাম কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক শাহ্ মু. আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক হয়েছেন নূর আক্তার। বগুড়া জেলা ইউনিটের সভাপতি হয়েছেন অধ্যাপক মো. ছায়ফুল ইসলাম জোয়ারদার ও সাধারণ সম্পাদক হয়েছেন এ কে এম সোলায়মান হোসেন।

রাজধানীর দুয়ারিপাড়া সরকারি মহাবিদ্যালয় ইউনিটে সভাপতি হয়েছে মো. জিল্লুর রহমান ও সাধারণ সম্পাদক হয়েছেন সুকুমার সান্যাল।

আইএনবি/ এনএম