স্ত্রীকে হত্যা মামলায় স্বামীর মৃত্যুদণ্ড

1

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১ এর বিচারক মশিউর রহমান খান, জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে যৌতুক দাবিতে স্ত্রীকে নির্যাতনের পর হত্যার দায় প্রমাণিত হওয়ায় এ রায় দেওয়া হয়।

মঙ্গলবার এই রায় ঘোষণা করেছেন। দণ্ডিত জাহাঙ্গীর বোয়ালখালী উপজেলার আহল্লা সাদার পাড়া এলাকার বাসিন্দা।

রায়ের বিষয়টি নিশ্চিত করে ট্রাইবুন্যালের রাষ্ট্রপক্ষের কৌসুলি জেসমিন আক্তার জানান, বিচারিক আদালতে রাষ্ট্রপক্ষের আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১০ সালে বিদেশে যাওয়ার জন্য স্ত্রী শামীমা আক্তারের পরিবারের কাছ থেকে টাকা চেয়েছিলেন জাহাঙ্গীর। যৌতুকের এই টাকা না পেয়ে জাহাঙ্গীর ক্ষিপ্ত হয়ে স্ত্রীর সঙ্গে বিবাদ শুরু করেন। এক পর্যায়ে ২০১০ সালের ২৯ ডিসেম্বর শামীমাকে পিটিয়ে হত্যা করেন তিনি। ঘটনাটিকে আত্মহত্যা হিসেবে চালিয়ে দিতে হত্যার পর মরদেহ ঝুলিয়ে রাখেন।

এই ঘটনায় নিহত শামীমার ভাই সোলাইমান বাদী হয়ে বোয়ালখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০১২ সালের ২৩ মার্চ আদালতে মামলার অভিযোগ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত মঙ্গলবার রায় ঘোষণা করে।

আইএনবি/বিভূঁইয়া