সৌদিতে ক্ষেপণাস্ত্র হামলা

1

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের রাজধানী রিয়াদে ইয়েমেনের হুথি বিদ্রোহীগোষ্ঠী বড় ধরনের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে।

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে সম্প্রতি সৌদি আরব যে রক্তক্ষয়ী বর্বর হামলা চালিয়েছে তার জবাবে ইয়েমেনিরা এই হামলা চালাল।

আজ মঙ্গলবার ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা জানিয়েছে, সৌদি আরবের গভীর অভ্যন্তরে হামলার ব্যাপারে ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি আগামী কয়েক ঘণ্টার মধ্যে বিস্তারিত তথ্য জানাবেন। এর আগে আজ দিনের প্রথম দিকে সৌদি আরবের মানবাধিকার কর্মীরা জানান, তারা রাজধানী রিয়াদের উত্তরে বিশাল বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন।

সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট দাবি করেছে, তারা হুথি যোদ্ধাদের ছোঁড়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সফলতার সাথে ধ্বংস করেছে। সৌদি জোটের মুখপাত্র কর্নেল তুর্কি আল-মালকি এ হামলাকে বেসামরিক জনগণ ও স্থাপনার বিরুদ্ধে ইচ্ছাকৃত এবং ধারাবাহিক অভিযান বলে উল্লেখ করেন।

এর আগে তুর্কি আল-মালকি জানিয়েছেন, হুথি যোদ্ধারা সৌদি আরবের দক্ষিণাঞ্চলে আরও একটি হামলা চালিয়েছে। তিনি দাবি করেন, সৌদি নেতৃত্বাধীন জোট আটটি বোমাভর্তি ড্রোন ও তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। ক্ষেপণাস্ত্রগুলো ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সা’দা প্রদেশ থেকে নাজরান ও জিজান অঞ্চল লক্ষ্য করে ছোঁড়া হয়।

আইএনবি/বি.ভূঁইয়া