সাভার থেকে চুরি হওয়া শিশু সিলেটে উদ্ধার, গ্রেপ্তার১ নারী

4

সাভার প্রতিনিধি: সাভার থেকে অপহৃত পাঁচ মাসের শিশু আব্দুস সামাদ সিলেটে উদ্ধার। এ সময় অভিযুক্ত তারিমন আক্তার মিম নামে নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার চার দিন পর বুধবার (৩০ নভেম্বর) সকালে সিলেটের শহর থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

তিনি সাভারে অপহৃত শিশুর প্রতিবেশী ছিলেন। তার গ্রামের বাড়ি নওগাঁ হলেও বর্তমানে নাটোরে স্থায়ী বাসিন্দা তিনি। এর আগে তারমিন আক্তার চার বছর মধ্যপ্রাচ্যে ছিলেন। সম্প্রতি দেশে ফিরে সাভারে মালঞ্চ এলাকায় এক বান্ধবীর সাথে বসবাস শুরু করেন।
পুলিশ জানায়, তথ্য-প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। গত ২৭ নভেম্বর সাভারের মালঞ্চ এলাকার ভাড়া বাসা থেকে শিশুটিকে অপহরণ করে নিয়ে যান প্রতিবেশী তারমিন আক্তার মিম। এ ঘটনায় অপহৃত শিশুর বাবা মুন্নাফ খান বাদী হয়ে প্রতিবেশী দুই নারীসহ তিনজনে বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা বলেন, অপহৃত শিশুটি উদ্ধার হয়েছে। তবে এ বিষয়ে বৃহস্পতিবার ঢাকা পুলিশ সুপার প্রেসব্রিফিংয়ের মাধ্যমে বিস্তারিত জানাবেন।

এদিকে, এই মামলায় ২৮ নভেম্বর রাতে প্রতিবেশী ও তারমিনের সাথে বসাবাসকারী বান্ধবী শারমিন আক্তার ও তারমিনের কথিত প্রেমিক আবদুল্লাহকে নারায়ণগঞ্জ থেকে কৌশলে এনে গ্রেপ্তার করে পুলিশ।

প্রসঙ্গত, ২৭ নভেম্বর সাভারে শিশুটিকে তার নানীর কাছে রেখে বাবা-মা কাজে বের হয়ে যান। বেলা পৌনে ১২টার দিকে শিশুটিকে নানী প্রতিবেশী ভাড়াটিয়া শারমিন আক্তার ও তারামিন আক্তার মিমের কাছে রেখে গোসল করতে যান। গোসল থেকে বের হয়ে শিশুসহ তারমিন আক্তার মিমকে আজ খুঁজে পাননি তিনি।

আইএনবি/বিভূঁইয়া