শালিসের কথা বলে ডেকে নিয়ে হত্যা, প্রধান আসামি গ্রেফতার

গাইবান্ধা প্রতিনিধি:গাইবান্ধার পলাশবাড়ীতে শালিসের কথা বলে মোবাইল ফোনে ডেকে নিয়ে রাজু ইসলাম বাবু (৩২) হত্যার ঘটনায় প্রধান আসামি খলিল ফকিরকে (৫২) গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতার খলিল ফকির পলাশবাড়ী উপজেলার আমলাগাছী এলাকার মৃত দবির ফকিরের ছেলে। শুক্রবার (১০ মে) বিকেলে র‌্যাব-১৩ গাইবান্ধার স্কোয়াড্রন লিডার মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে, দুপুর আড়াইটার দিকে টাঙ্গাইলের মির্জাপুর থানার গোড়াই এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- পূর্ব শত্রুতার জের ধরে রাজু ইসলাম ওরফে বাবুসহ তার পরিবারের লোকজনদের মারধর, খুন-জখমের হুমকি দিয়ে আসছিলো হত্যাকারীরা। গত ১৭ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে খলিল ফকির মোবাইল ফোনে রাজুকে স্থানীয় এক শালিসি বৈঠকে ডেকে নেয়। পরে আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে রাজুকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। এসময় তার ডাক চিৎকারে স্থানীয়রা রাজুকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করলে নিয়ে যাওয়ার পথেই রাত সাড়ে ৯টার দিকে রাজু মারা যান।
পরে নিহতের বোন আঞ্জয়ারা বেগম বাদী হয়ে পলাশবাড়ী থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় র‌্যাব-১৩ গাইবান্ধা ও র‌্যাব-১৪ টাঙ্গাইল যৌথ অভিযান পরিচালনা করে টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াই এলাকা থেকে খলিল ফকিরকে গ্রেফতার করে।

মাহমুদ বশির আহমেদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামি রাজুকে হত্যায় সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। আসামিকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পলাশবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে।

 

আইএনবি/বিভূঁইয়া