শত প্রজাতির গাছ লাগাবে কিশোরগঞ্জ আ.লীগ

86

নিজস্ব সংবাদদাতা
মুজিববর্ষ উপলক্ষ্যে সময় এখন প্রকৃতির, গাছ লাগাই, পরিবেশ বাঁচাই শ্লোগানে ৩ মাস ব্যাপী শত প্রজাতির বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছে কিশোরগঞ্জে জেলা আওয়ামী লীগ।
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক শনিবার (২৭ জুন) জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি’র সার্বিক ব্যবস্থাপনায় গুরুদয়াল সরকারি কলেজ সংলগ্ন নরসুন্দা নদীরপাড়ে বৃক্ষ রোপণের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান।
বৃক্ষরোপণ কর্মসূচিতে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, মৎস্যজীবি লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ সহ সহযোগী-অঙ্গ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি জানান, মুজিব শতবর্ষে কিশোরগঞ্জে তিন মাসব্যাপী ফলজ-বনজ ও ওষুধি বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করা হয়েছে। প্রাথমিকভাবে এক হাজার শত প্রজাতির গাছের চারা বিতরণ করা হচ্ছে। মূল দল আওয়ামী লীগের সঙ্গে সঙ্গে সব সহযোগী সংগঠন; প্রত্যেক সংগঠনের প্রতিটি সদস্য তিনটি করে গাছ লাগাবেন।