মৎস্যজীবি লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা, পোনা অবমুক্ত ও চারা বিতরণ

47

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা, মাছের পোনা অবমুক্ত, গাছের চারা বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে আওয়ামী মৎস্যজীবি লীগ।

আজ মঙ্গলবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান সংগঠনটির সভাপতি সায়ীদুর রহমান সাঈদ, সাধারণ সম্পাদক শেখ আজগর নস্কর। এরপর ৩২ নম্বরে ধানমন্ডি লেকে মৎস্যজীবি লীগের এক লাখ মাছের পোনা অবমুক্ত করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি। হাতিরঝিলেও ৫০ হাজার পোনা অবমুক্ত করে সংগঠনটি।

দুপুরে বাদ যোহর বায়তুল মোকাররম মসজিদে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। এরপর ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়। এতে অংশ নেন মৎস্যজীবি লীগের সভাপতি সায়ীদুর রহমান সাঈদ, সাধারণ সম্পাদক শেখ আজগর নস্করসহ কেন্দ্রীয় ও ঢাকা উত্তর-দক্ষিণ মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। জন্মলগ্নে এই সংগঠনের নাম ছিল ‘পূর্ব পাকিস্থান আওয়ামী মুসলিম লীগ। সংগঠনটির প্রথম কমিটিতে মাওলানা ভাসানী সভাপতি ও শামসুল হক সাধারণ সম্পাদক এবং শেখ মুজিবুর রহমান যুগ্ম-সম্পাদক নির্বাচিত হন।