মৌলবাদী শক্তিকে প্রতিহত করার ঘোষণা শেখ পরশের

2

নিজস্ব প্রতিবেদক
মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে যুব সমাজকে ঐক্যবদ্ধ থাকার আহŸান জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। একই সঙ্গে স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক মৌলবাদী শক্তিকে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন তিনি।

সোমবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আওয়ামী যুবলীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন। এসময় যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি, এ্যাড. মামুনুর রশিদ, কার্যনিবার্হী সদস্য ব্যারিস্টার তৌফিকুর রহমানসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
কেন্দ্রীয় নেতাদের শ্রদ্ধা নিবেদনের পর ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন রানা, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন এবং ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর রায়ের বাজার বর্ধ্যভূমি স্মৃতি স্তম্ভে এবং ধানমন্ডি ৩২ নম্বর জাতির পিতার প্রতিকৃতিতে দলীয় নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানান যুবলীগ চেয়ারম্যান।

যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ বলেন, বাংলাদেশ ধর্ম নিরপেক্ষ গণতান্ত্রিক দেশ পবিত্র সংবিধানে উল্লেখ আছে। এদেশে মাঝে মধ্যে মৌলবাদী শক্তি মাথাচাড়া দিলে জনগণ প্রতিবাদ করে। জনগণের প্রতিবাদের সঙ্গে আমরা একাত্মতা প্রকাশ করি। মৌলবাদি শক্তি উথান যেকোন মূল্যে প্রতিহত করা হবে।

শহীদ বুদ্ধিজীবিদের স্মরণ করে যুবলীগ চেয়ারম্যান বলেন, দেশকে মেধাশূন্য করার ষড়যন্ত্র আজকের দিনটাকে মনে করিয়ে দেয়। আজবে সব শহীদ বুদ্ধিজীবীদের গভীরভাবে শ্রদ্ধা জানাই। তাদের স্বপ্ন পুরণে বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় আমরা কাজ করছি।

১৯৭১ সালের এ দিনে পরাজয় একেবারেই সন্নিকটে নিশ্চিত হয়ে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে।