মুজিববর্ষে ৪০০ এতিমকে খাবার ও আর্থিক সহায়তা দেবে যুক্তরাজ্য যুবলীগ

0

নিজস্ব প্রতিবেদক
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পুরো বছর ৪০০ জন এতিম ও দু:স্থ মেয়েকে খাবার ও আর্থিক সহায়তা দেবে যুক্তরাজ্য আওয়ামী লীগ যুবলীগ। গত মঙ্গলবার পূর্ব লন্ডনের ব্রিকলেইনের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে মুজিববর্ষ উপলক্ষে এ কর্মসূচি ঘোষণা করেন যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফকরুল ইসলাম মধু ও সাধারণ সম্পাদক সেলিম আহমেদ খান। এছাড়া মুজিববর্ষ উপলক্ষ্যে বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে যুবলীগের শাখাটির নেতারা।

যুক্তরাজ্য যুবলীগের নেতারা জানান, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে সাড়া দিয়ে দু:স্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সিদ্বান্ত নিয়েছে যুক্তরাজ্য যুবলীগ। আগামী ১৭ মার্চ ২০২০ সাল থেকে ১৬ মার্চ ২০২১ সাল পর্যন্ত বছরব্যাপী সুনামগগঞ্জ দিরাই উপজেলায় প্রতিষ্ঠিত বাংলাদেশ ফিমেল একাডেমিতে বসবাসরত ৪০০ জন এতিম ও দু:স্থ মেয়েদের খাবার ও আর্থিক সহায়তা দেয়া হবে। এতে প্রায় ৩৬ লাখ টাকা প্রদান করা হবে।

বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, আমাদের নেত্রী, মানবতার জননী, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার উক্তি ‘ সততাই শক্তি, মানবতাই মুক্তি’ ধারণ করে যুবলীগ দু:স্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সিদ্বান্ত নিয়েছে। শীত, অগ্নিকান্ড, দূর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে যুবলীগ দাঁড়িয়েছে এবং নেতাকর্মীদেরও নিজ অবস্থান থেকে দাঁড়ানোর আহ্বান জানানো হয়েছে। সে আহ্ববানে সাড়া দিয়ে যুক্তরাজ্য যুবলীগ যে উদ্যোগ নিয়েছে, আমরা কেন্দ্রীয় যুবলীগ স্বাগত জানাই। যুক্তরাজ্য যুবলীগের উদ্যোগ সফল করতে স্থানীয় ও কেন্দ্রীয় যুবলীগ সহায়তা করবে।

প্রসঙ্গত, ৭ম কংগ্রেসে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল দায়িত্ব গ্রহণের পর থেকেই মানব কল্যাণমূলক কর্মসূচি হাতে নিয়েছেন। আমরা দায়িত্ব পাওয়ার পরে প্রথমে শীতার্ত মানুষের মধ্যে বস্ত্র এবং অগ্নিদগ্ধ মানুষদের বিভিন্নভাবে সহায়তা দিয়ে মানব কল্যাণমূলক কর্মসূচি শুরু করেন। ঐ সময়ে সারাদেশের নেতাকর্মীদের দু:স্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দেন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক।