মিজানুর রহমান আজহারীকে যুক্তরাজ্যে ঢুকতে দেওয়া হয়নি 

2

আর্ন্তজাতিক ডেস্ক: লন্ডনে ‘আই অন টিভি’র আমন্ত্রণে আগামী ৩১ অক্টোবর একটি ইসলামী কনফারেন্সে যোগ দেওয়ার কথা ছিল ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারীর। কিন্কেতু তাকে যুক্তরাজ্যে ঢুকতে দেয়নি দেশটির হোম অফিস।

যুক্তরাজ্যের প্রগতিশীল রাজনীতি  মানবাধিকার কর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা আজহারীর যুক্তরাজ্যে আসার সংবাদে ক্ষুব্ধ ছিলেন ।

জানা গেছে, মিজানুর রহমান আজহারী মালয়শিয়া থেকে ব্রিটেনে একটি টিভির আমন্ত্রণে আসছিলেন। আগামী ৩১ অক্টোবর রবিবার থেকে লন্ডনসহ ব্রিটেনের ৫টি শহরে ইসলামী বক্তব্যের আয়োজন করা হয় ব্রিটেনের একটি টিভির পক্ষ থেকে।

আজহারী আসার খবরের পর থেকেই কমিউনিটিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকেই আয়োজক টিভির ব্যানারে আজহারীর আগমনকে স্বাগত জানিয়েছেন আবার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি থেকে শুরু করে প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের অনেক মানুষ আজহারীর সফরের বিরোধিতা করে আসছিলেন। ব্রিটিশ এমপি থেকে শুরু করে হোম অফিসসহ বিভিন্ন সংশ্লিষ্ট জায়গায় মিজানুর রহমান আজহারীর বিভিন্ন বক্তব্য যেখানে ধর্মীয়ভাবে অন্য ধর্মকে আঘাত করা হয়েছে, যেসব বক্তব্য ঘৃণা ছড়ায় এমন সব ভিডিও পাঠানো হয়েছে।

সফর বাতিল হওয়ার বিষয়ে আয়োজক টিভির সিইওর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি। এছাড়া টেক্সট পাঠানো হলেও সেটার কোনো উত্তর পাওয়া যায়নি।

এছাড়া মিজানুর রহমানের মালয়েশিয়ার হোয়াটসঅ্যাপ নম্বরে যোগাযোগ করলে ও কোনো উত্তর পাওয়া যায়নি।

আইএনবি/বিভূঁইয়া