মাননীয় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে বিএনপি জামায়াত সম্পৃক্ত !

0

আইএনবি নিউজ: মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২৮ তম আন্তর্জাতিক ও ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে মিরপুর ১৪ নাম্বার সেক্টরে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর ভেতর একটি বহুতল প্রতিবন্ধী কমপ্লেক্সের উদ্বোধন করতে যাচ্ছেন ।

আগামী ৫ ই ডিসেম্বর রোজ বৃহস্পতিবার উক্ত অনুষ্ঠানটির সার্বিক পরিচালনার দায়িত্বে রয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন।

প্রধানমন্ত্রীর উক্ত অনুষ্ঠানের জন্য বাংলাদেশ সরকারের অনেক গণ্যমান্য মন্ত্রী ব্যক্তিবর্গ কর্মকর্তাদের আমন্ত্রণ জানানো হয়েছে। জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর ভেতর জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র কল্যাণ পরিষদ নামে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি সংগঠন রয়েছে। উক্ত সংগঠনের নেতৃত্ব পর্যায়ের ব্যক্তিবর্গরা উদ্বোধনী অনুষ্ঠানের দাওয়াত এর বিষয়টি নিয়ন্ত্রণ করছেন।

উল্লেখ্য, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন প্রতিষ্ঠা হয়েছিল প্রধানমন্ত্রীর হাত দিয়ে কিন্তু পরবর্তীতে জনবল নিয়োগ প্রাপ্ত হয়েছে জামায়াতের তৎকালীন সমাজ কল্যাণ মন্ত্রী মুজাহিদের হাত দিয়ে। তাই বর্তমানে যারা জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এ কর্মরত রয়েছেন তাদের মধ্যে অনেকেই রয়েছে জামায়াত ও বিএনপি পন্থী।

কল্যাণ পরিষদের অধিকাংশ সক্রিয় মেম্বারই জামাত ও বিএনপি পন্থী হিসেবে বিশেষভাবে পরিচিত। উক্ত সংগঠনের সহ-সভাপতি বিএনপি মোঃ নাসির উদ্দিন, ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (প্যাব) এর সেক্রেটারি হিসেবে দায়িত্বপ্রাপ্ত রয়েছেন। তিনিও কমপ্লেক্স উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে রয়েছেন। অথচ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এ কর্মরত যারা বর্তমান সরকার অর্থাৎ আওয়ামী লীগ সমর্থিত তাদেরকে দাওয়াত প্রদান করার ক্ষেত্রে কোন রকম সুযোগ দেয়া হয়নি। বেছে বেছে বিএনপি ও জামাত সমর্থিত লোক গুলোই বিশেষভাবে দাওয়াত প্রাপ্ত হয়েছেন। প্রধান মন্ত্রীর উপস্থিতিতে এই বিএনপি-জামায়াত সমর্থিত লোক গুলো কিভাবে দাওয়াত পেল এবং এই ব্যক্তি গুলোকে কেন দাওয়াত দেওয়া হচ্ছে সেটা অনেকের কাছে প্রশ্নবিদ্ধ।

আইএনবি/জে.এম/বিভূঁইয়া