মাটিরাঙ্গায় আওয়ামীলীগ-বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

4

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আওয়ামী লীগ-বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় আজ সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃলা দেব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল রোববার সন্ধ্যায় এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মাটিরাঙ্গা উপজেলার পৌরসভার মাটিরাঙ্গা বাজার ও তার আশপাশের এলাকায় সব ধরনের সভা-সমাবেশ, মিছিল-মিটিং লোকসমাগম এবং চার বা ততধিক ব্যক্তির একত্রে চলাচল ও আইনশৃঙ্খলা পরিপন্থী সব অবৈধ কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হলো। উল্লিখিত স্থানগুলোয় ফৌজদারি কার্যবিধি ১৮৯৮-এর ১৪৪ ধারায় আদেশ জারি করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যেকোনো ধরনের রাজনৈতিক প্রচারণামূলক কর্মকাণ্ড গ্রহণ করা যাবে না। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে ফৌজদারি মামলাসহ আইন মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে আজ সোমবার পৌরসভার সামনে জনসমাবেশের ডাক দেয় আওয়ামী লীগ। অন্যদিকে, পৌরসভার ঠিক পেছনে মাটিরাঙ্গা পৌর বিএনপির কাউন্সিলের আয়োজন করে বিএনপি।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজ তৃলা দেব বলেন, একই স্থানে দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। আইনশৃঙ্খলা ও জননিরাপত্তার স্বার্থে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কেউ এ ধারা ভাঙার চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আইএনবি/বিভূঁইয়া