মাকে খুনের দায়ে অভিনেতার যাবজ্জীবন

4

আন্তর্জাতিক ডেস্ক:গত বুধবার ব্রিটিশ কলম্বিয়া সুপ্রিম কোর্টের বিচারপতি ক্যাথলিন কের মাকে খুন করার দায়ে অভিনেতা রায়ান গ্রানথামের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভারতের সংবাদমাধ্যম জিনিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০২০ সালে নিজের মা বারবারা ওয়েট-কে খুন করেন রায়ান। তারপর থেকে কারাগারে ছিলেন কানাডিয়ান অভিনেতা। ‘ডায়েরি অফ আ উইম্পি কিড’ খ্যাত অভিনেতার বিরুদ্ধে ফার্স্ট ডিগ্রি মার্ডারের অভিযোগ ছিল। যদিও বিচারপতি তাকে দ্বিতীয় ডিগ্রি মার্ডারের অভিযোগে দোষী সাব্যস্ত করেছেন।

এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে খবর, দোষী সাব্যস্ত হওয়ার পর থেকেই রায়ান গ্রানথামের মানসিক স্বাস্থ্যের চিকিৎসা চলছে। তবে শুধু নিজের মা-কেই নয়, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকেও খুনের পরিকল্পনা করেছিলেন রায়ান। গত মার্চে ভ্যাঙ্কুভার আদালতে দাঁড়িয়ে নিজের কৃতকর্মের কথা স্বীকার করে নেন অভিনেতা।

তিনি জানান, বাড়িতে পিয়ানো বাজানোর জন্য মা বারবারা ওয়েটের মাথার পেছন দিকে গুলি চালান তিনি। গুলি চালানোর পর অভিনেতার মা জেনেও যান যে তার ছেলেই তাকে মারতে চেয়েছে। পুরো বিষয়টিই ঘটে ফিল্মি কায়দায়।

আইএনবি/বিভূঁইয়া