বেনাপোল সীমান্ত দিয়ে ইমিগ্রেশনে রেড অ্যালার্ট জারি

2

বেনাপোল প্রতিনিধি:  বেনাপোল সীমান্ত এলাকা ও চেকপোস্ট ইমিগ্রেশনে রেড অ্যালার্ট জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ঢাকার আদালত থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় তাদের ধরতে বাড়তি নজরদারির পাশাপাশি বিভিন্ন পয়েন্টে টহল বাড়ানো হয়েছে।

রোববার (২০ নভেম্বর) ওই দুই জঙ্গি পালানোর ঘটনাটি ছড়িয়ে পড়লে বিকেল থেকেই বাড়তি সতর্কতা নেওয়া হয়।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল ভূঁইয়া জানান, দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দেশব্যাপী রেড এলার্ট জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নির্দেশ আসার পর পরই বিভিন্ন পয়েন্টে টহল বাড়ানো হয়েছে। পাশাপাশি সাদা পোশাকে পুলিশের নজরদারিও বাড়ানো হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, জঙ্গি ছিনতায়ের ঘটনায় বেনাপোল ইমিগ্রেশনে নজরদারি বৃদ্ধি করা হয়েছে। সেই সঙ্গে ইমিগ্রেশনে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় বেনাপোল সীমান্তে রেড এলার্ট জারি করা হয়েছে। সেই সঙ্গে সীমান্তে বাড়তি সতর্কতা জারিসহ নজরদারি বৃদ্ধি করা হয়। এছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত এই দুই জঙ্গি যাতে সীমান্ত দিয়ে ভারতে যেতে না পারে এ জন্য সীমান্তে বিজিবির টহল আরও জোরদার করা হয়েছে।

আইএনবি/বিভূঁইয়া