ভোর ৫:১০, সোমবার, ১৮ই ডিসেম্বর, ২০১৭ ইং

বিসিবি কোর্চ হওয়া আগ্রহে আজ ঢাকায় আসছেন রিচার্ড পাইবাস খেলাধুলা

আইএনবি নিউজ টোয়েন্টিফোর.কম

ডিসেম্বর ৫, ২০১৭

ক্রিয়া প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোচ হিসেবে যোগ দেওয়ার আগ্রহ নিয়ে বাংলাদেশে আসছেন রিচার্ড পাইবাস। আজ সন্ধ্যায় তিনি ঢাকায় আসবেন বলে জানা যায়।

হাথুরুসিংহের উত্তরসূরি কে হবেন এই নিয়ে ষোড়গোল চলছে বহুদিন যাবত। এই লিস্টে রিচার্ড পাইবাস ও ফিল সিমন্সের নাম প্রথম সারিতে আছে।

পাইবাসের বাংলাদেশে আসা অবশ্য নতুন নয়। ২০১২ সালের মে মাসে মাশরাফি-সাকিব-তামিমদের কোচ হিসেবে স্টুয়ার্ট ল-এর স্থলাভিষিক্ত হয়েছিলেন। বিসিবির সঙ্গে তিক্ততায় ভরা ছিল তাঁর সাড়ে চার মাসব্যাপী কোচিং অধ্যায়। চুক্তিতে সই না করেই প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। বিসিবির বার্ষিক ৪৫ দিনের ছুটির শর্তেও আপত্তি ছিল পাইবাসের। অনুশীলনে খেলোয়াড়দের স্বাস্থ্যসম্মত খাবার না দেওয়ার অভিযোগও তুলেছিলেন পাইবাস। বিসিবির বিপক্ষে এত সব অভিযোগের পর টিকে থাকাটা কঠিনই হয়ে গিয়েছিল পাইবাসের জন্য।

তবুও আবারও কেন পাইবাসে ফিরে যেতে চাচ্ছে বিসিবি? কঠোর ‘হেড মাস্টার’ হিসেবে বিসিবির বাহবা পেয়েছিলেন বিদায়ী কোচ হাথুরুসিংহে। মাঠের সাফল্য তো আছেই, সিনিয়র-তরুণ দলের সব খেলোয়াড়কে কঠোর নিয়ন্ত্রণে দলীয় শৃঙ্খলা ফিরিয়ে আনায় হাথুরুর ওপর ভীষণ সন্তুষ্ট ছিল বিসিবি।

হাথুরুর বিকল্প হিসেবে ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্কের পাশাপাশি কঠোর এক কোচকে খুঁজছে বিসিবি। এ বিবেচনাতেই আপাতত বিসিবির পছন্দের তালিকায় ওপরের দিকেই আছেন পাইবাস। তবে বিসিবির একটি সূত্র জানিয়েছে, সম্ভাব্য কোচদের যে সম্ভাব্য তালিকা আছে, সেটিতে আছেন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সাবেক কোচ ফিল সিমন্স এবং সাবেক অস্ট্রেলীয় খেলোয়াড়, কোচ ও নির্বাচক জিওফ মার্শ। তবে তাঁরা সাক্ষাৎকার দিতে আসবেন কি না, সেটি নিশ্চিত নয়।

 

আইএনবি:মেহেদী

এ বিভাগের আরো সংবাদ

শেয়ার করুন: