বিশ্বকাপের মূল স্কোয়াডে রুবেল

0

গত ৯ সেপ্টেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করা হয়। সেই স্কোয়াডে রুবেল হোসেন ছিলেন স্ট্যান্ডবাই ক্রিকেটারের ভূমিকায়। বিশ্বকাপ শুরুর ঠিক আগে মূল স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে অভিজ্ঞ এই পেসারকে।বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিসিবি জানায়, বিসিবির জাতীয় দল নির্বাচন প্যানেল শনিবার রুবেল হোসেনের বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তি নিশ্চিত করেছে। রুবেল স্ট্যান্ড বাই ক্রিকেটার হিসেবে দলের সাথে ওমান যাত্রা করেছিলেন এবং এখন স্কোয়াডের সদস্য হিসেবে বিবেচিত হবেন। রুবেল বাংলাদেশের হয়ে ২৮টি টি-টোয়েন্টি খেলেছেন।

বিসিবির বিজ্ঞপ্তিতে রুবেলের অন্তর্ভুক্তির পরিষ্কার কোনো ব্যাখ্যা নেই। এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, বিশ্বকাপ দলে কারও কারও ইনজুরির সমস্যা আছে। তাই স্ট্যান্ডবাই থেকে রুবেলকে মূল দলে টেনে নিয়েছি আমরা। প্রাথমিকভাবে আরব আমিরাতে ১২ ও ১৪ অক্টোবর দুটি প্রস্তুতি ম্যাচ আছে, তার জন্যই আসলে রুবেলকে নেওয়া।

প্রধান নির্বাচকের এমন বক্তব্যে এটি স্পষ্ট যে, এ মুহূর্তে ওমানে বাংলাদেশ দলে পেস ডিপার্টমেন্টে ইনজুরি সমস্যা চলছে। যে কারণে পেসারের বদলিতেই আরেক পেসার রুবেলকে নেওয়া। দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার সুমন ওমান থেকে গণমাধ্যমকে জানিয়েছেন, বিশ্বকাপ দলের মূল পেসার তাসকিন আহমেদের ইনজুরি।

এখন প্রশ্ন উঠেছে- প্রস্তুতি ম্যাচে রুবেলের হাতে বল উঠবে নিশ্চিত। কিন্তু বিশ্বকাপের মূল পর্বে সে সুযোগ কি পাবেন তিনি? জানা গেছে, সে পর্যন্ত তাসকিন সম্পূর্ণ ফিট হয়ে উঠলে রুবেলকেই ধারাবাহিকভাবে চালিয়ে নিয়ে যাবে দল।

আগামী ১২ অক্টোবর শ্রীলংকা ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবেন টাইগাররা। ম্যাচ দুটি খেলতে আজ ওমান ছেড়ে আবুধাবির পথে মাহমুদউল্লাহ রিয়াদের দল। এরপর বিশ্বকাপের প্রথম পর্বে ১৭ অক্টোবর স্কটল্যান্ড, ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবেন রিয়াদ-সাকিবরা।