বিরামপুরে চেয়ারম্যান পদে চাচা-ভাতিজা, মেম্বারে ভাইবোন

বিপাকে ভোটাররা

3

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুর উপজেলার সীমান্তবর্তী ২নং কাটলা দাউদপুর গ্রামটি দুটি ওয়ার্ড নিয়ে ইউনিয়ন । ওই গ্রামে আসন্ন ৩য় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২, সংরক্ষিত নারী আসনে ৩ ও সাধারণ ইউপি সদস্য পদে ১২জন প্রার্থী বিভিন্ন প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে এক ওয়ার্ডেই ৮নং চাচা ভাতিজা দুই চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চাচা-ভাতিজা পাশাপাশি দুই ভাইবোন ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা নির্বাচন কার্যালয়ের তথ্যানুযায়ী এ তথ্য জানাগেছে।

খোঁজ নিয়ে জানাগেছে, আগামী ২৮ নভেম্বর ইউপি নির্বাচনকে সামনে রেখে ওয়ার্ডের দাউদপুর গ্রামের চন্ডিপুর থেকে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মো. নাজির হোসেন (আনারস) ও তারই ভাতিজা আলহাজ্ব মো. মনসুর আলী (ঘোড়া) প্রতিদ্বন্দ্বিতা করছেন। চন্ডিপুর থেকে ইউপি সদস্য পদে এনামুল হক (বৈদ্যুতিক পাখা) ও তার আপন ছোটবোন সংরক্ষিত নারী আসনের ইউপি পদে বর্তমান ইউপি সদস্য মোছা. ফাহিমা (সূর্যমুখী ফুল) নির্বাচন করছেন। এছাড়া ৭নং ওয়ার্ড থেকে রওশনারা বিবি (হেলিকপ্টার) ও ৮নং ওয়ার্ড থেকে সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য পদে রোজিনা খাতুন (বক প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৮নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম (তালা), মো. কামরুজ্জামান (আপেল), জিয়ারুল রহমান (ভ্যানগাড়ি), গ্রামের সীমান্তঘেঁষা একটি পাড়া (জোলাপাড়া) থেকে সাবেক ইউপি সদস্য আফিজ উদ্দিন (ফুটবল) ও তারই ভাতিজা বর্তমান ইউপি সদস্য মইনুল ইসলাম (টিউবওয়েল), আতিয়ার রহমান (মোরগ) ও হবিবর রহমান (ঘুড়ি) নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে ইউপি সদস্য পদে দাউদপুর গ্রামের ৭নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য আব্দুর রাজ্জাক (টিউবওয়েল) ও তারই আপন ভাতিজা একরামুল হক (তালা), বকুল হোসেন (ফুটবল) ও রশিদুল ইসলাম (মোরগ) নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এ নির্বাচনে সকল প্রার্থীই নিজেকে যোগ্য ও বিপুল ভোট পেয়ে বিজয়ী হবেন বলে দাবি করছেন।

ইউনিয়নের দাউদপুর গ্রামে ৭নং ওয়ার্ডে ১ হাজার ৬৪৪ ও ৮নং ওয়ার্ডে ১ হাজার ৬১৭সহ দুই ওয়ার্ডে মোট ৩ হাজার ২৬১ জন ভোটার রয়েছে।

আইএনবি/বিভূঁঁইয়া