বিমানের মোবইল অ্যাপ আটকে আছে অনুমতির অপেক্ষায়

8

আইএনবি নিউজ: বিমান বাংলাদেশে এয়ারলাইন্সের মোবাইল অ্যাপ খুব শিগগিরি উদ্বোধন হওয়ার কথা ছিলো । তবে এটি আটকে রয়েছে একটি দপ্তরের কারণে। তারা এখনও ছাড়পত্র না দেয়ায় উদ্বোধন করা সম্ভব হয়নি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মোবাইল অ্যাপটি।

চলতি মাসের প্রথম দিকেই এটি উদ্বোধনের কথা ছিলো। তবে কারগরি দিকগুলো সঠিক ভাবে পর্যবেক্ষণের জন্য বিমানের আইটি বিভাগ অ্যাপটিকে আটকে রেখেছে। তাদের ছাড়পত্র পাওয়ার পরই মার্কেটে জনগণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে বলে জানা গেছে।

এ বিষয়ে বিমানের জণসংযোগ কর্মকর্তার জানান, অ্যাপটি সম্পূর্ণভাবে প্রস্তুত করা হয়েছে। এটি খুব শিগগিরি উন্মুক্ত করা হবে। তবে অ্যাপটির বিভিন্ন বিষয়গুলো পর্যবেক্ষণ করছে বিমানের তথ্য প্রযুক্তি বিভাগ। তাদের ক্লিয়ারেন্স পেলেই যেকোনো দিন অ্যাপটি উদ্বোধন করা হবে। সেলস ও মার্কেটিং বিভাগও বিষয়টি নিয়ে কাজ করছে।

তিনি আরো বলেন, বিমানের যাত্রীদের সেবার মান আরো বৃদ্ধি ও কার্যক্রমে স্বচ্ছতা আনতে বেশকিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর মাধ্যমে ২৪ ঘন্টায় বিশ্বের যেকোনো প্রান্ত থেকে বিমানের সেবা ও টিকিট ক্রয় করতে পারবেন গ্রাহকরা। এছাড়া ফ্লাইট পরিবর্তন-বাতিল ও টিকিট ফেরত দেয়ার সুযোগ-সুবিধা থাকছে এই অ্যাপসে।

আইএনবি/বিভূঁইয়া