বাজারে অধিকাংশ সবজিসহ পেঁয়াজের দাম কমেছে

0

আইএনবি নিউজ: শুক্রবার সকালে রাজধানীর বিভিন্ন বাজারে ঘুরে দেখা গেছে পর্যাপ্ত শাকসবজি রয়েছে। কিন্তু সেই তুলনায বাজারে ক্রেতা অকনে কম।

এদিকে বাজারে পেঁয়াজের দাম ও কমেছে কেজিতে প্রায় ২০ টাকার মতো। দেশি পেঁয়াজ বিক্রি কেজি ১২০ টাকা। মিশর থেকে আনা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়। এছাড়া পাতাসহ পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ টাকা।

এছাড়া করলা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০ টাকা, শসা প্রকারভেদে বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা, মূলা ২০ টাকা, পটল ৪০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি পিস ৬০-৭০ টাকা, পেঁপে ২০ টাকা, ফুলকপি প্রকারভেদে ৪০-৫০ টাকা, বাঁধাকপি ৩০ টাকা, কচুর লতি ৩০ টাকা, লাউ প্রতি পিস ৪০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, নতুন আলুর কেজি ৩৫ টাকা এবং পুরনো আলুর কেজি ২০-২৫ টাকা।

প্রতি আঁটি লাল শাক ১০ টাকা, মুলা শাক ১০ টাকা, লাউ শাক ১৫ থেকে ২০ টাকা, পুঁই শাক ১০ টাকা আঁটি।

মাছের বাজারে গিয়ে দেখা গেছে, এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৯০০ থেকে ১০০০ টাকা, মাঝারি ইলিশ ৬০০ থেকে ৭০০ টাকা, চিংড়ি ৭০০ থেকে ৯০০ টাকা প্রকারভেদে। পাবদা মাছ ৫০০ টাকা কেজি, রুই মাছ ২২০ টাকা কেজি, পাংগাস মাছ ২৫০ টাকা কেজি, কাতল মাছ ২০০ টাকা, তেলাপিয়া ১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

গরুর মাংস বিক্রি করতে দেখা গেছে ৫৫০ টাকা কেজি, খাসির মাংস ৮০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগির কেজি ১২০ টাকা, মাঝারি সাইজের কক মুরগি প্রকারভেদে বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২২০ টাকা।

আইএনবি/বিভূঁইয়া