গাড়ির ফিটনেস নেই তো জ্বালানি নাই!

0

আইএনবি নিউজ: রাজধানীতে ফিটনেসবিহীন কোনো গাড়িকে জ্বালানি না দিতে সিএনজি গ্যাস স্টেশন বা পেট্রল পাম্প থেকে অভিযান পরিচালনা করছে পুলিশ।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকাল থেকে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তরা) গোবিন্দ চন্দ্র পাল এর নেতৃত্বে ট্রাফিক উত্তর বিভাগের বাড্ডা এলাকার ফিলিং স্টেশনগুলোতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

অভিযানকালে পুলিশের এই কর্মকর্তা বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানী সরবরাহ না করতে আমরা কাজ করছি। ফিলিং স্টেশনে জ্বালানি নিতে আসা যানবাহনের ফিটনেস পরীক্ষা করেই জ্বালানি সরবরাহ করা হচ্ছে।

এর আগে গত ২৩ জুলাই ফিটনেসবিহীন গাড়িতে সব ধরনের জ্বালানি সরবরাহ বন্ধ করতে নির্দেশ দেন হাইকোর্ট। সংশ্লিষ্টদের এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের একটি বেঞ্চ এই আদেশ দেন।

এই আদেশে লাইসেন্স থাকা ৪ লাখ ৭৯ হাজার ৩২০টি ফিটনেসবিহীন গাড়ির ফিটনেস নবায়ন করতে মালিকদের দুই মাস সময় দেওয়া হয়। ১ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে এটি সম্পন্ন করতে বলা হয়।

এ সময়ের পর আর কোনো ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলতে পারবে না উল্লেখ করে হাইকোর্ট আদেশটি গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচার করতে বিআরটিএকে নির্দেশ দিয়েছিলেন।

আইএনবি/বিভূঁইয়া