প্রতিষ্ঠাবার্ষিকীতে ২ হাজার পরিবারকে খাবার দিলো মৎস্যজীবি লীগ

18

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগি সংগঠন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী ছিল গতকাল (২২ মে) শুত্রবার। প্রতিষ্ঠাবার্ষির্কীতে সামাজিক দুরত্ব বজায় রেখে সারাদেশে করোনা ভাইরাস হতে দেশবাসীকে রক্ষায় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে মিলাদ, দোয়া ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেছে সংগঠনটি।

কেন্দ্রীয় ভাবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বাদ আসর মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দুই হাজার অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়। এতে অংশ নেন আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি সাইদুর রহমান সাঈদ, সাধারণ সম্পাদক শেখ আজগর নস্করসহ কেন্দ্রীয় নেতারা। এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে রাজধা্নীর বিভিন্ন এলাকায় খাবার বিতরণ করা হয়।

 

আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক শেখ আজগর নস্কর বলেন, প্রতিষ্ঠার পর হতে আওয়ামী মৎস্য জীবী লীগ মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গঠনের বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে কাজ করে আসছে। সারাদেশের মৎস্যজীবি সম্প্রদায়ের মানুষের অধিকার ও কল্যাণ নিশ্চিতে বদ্ধ পরিকর। প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে সকল নেতাকর্মী ও দেশবাসীকে আধুনিক উন্নত বাংলাদেশের রুপকার জননেত্রী শেখ হাসিনার পক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। একই সঙ্গে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের নেতাকর্মীদের মানুষের পাশে থাকার আহ্বান জানাচ্ছি। মৎস্যজীবীদের অধিকার আদায় এবং মৎস্যসম্পদ বিকাশের লক্ষ্য নিয়ে ২০০৪ সালের ২২ মে আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী মৎস্য জীবী লীগ যাত্রা শুরু করে। সর্বশেষ ২০১৯ সালের ২৯ নভেম্বর জাতীয় কাউন্সিলে সাইদুর রহমান সাঈদ সভাতি ও শেখ আজগর নস্কর সাধারণ সম্পাদক নির্বাচিত হন।