পুলিশের সঙ্গে হেফাজত অনুসারীদের ব্যাপক সংঘর্ষে

1

আইএনবি ডেস্ক: রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে পুলিশের সঙ্গে হেফাজত অনুসারীদের ব্যাপক সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ সময় ব্যাপক গোলাগুলিতে বেশ কয়েকজন আহত হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছুঁড়ছে। জলকামানও ব্যবহার করা হচ্ছে। থেমে থেমে সংঘর্ষ চলছে। এই ঘটনায় সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষের ফলে একাত্তর টিভির রিপোর্টার ইশতিয়াক ইমন আহত হয়েছেন। তাকে ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হয়েছে। এর আগে বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের রিপোর্টার মিরাজ হোসেন ইফতি ও প্রথম আলোর ফটোগ্রফার হাসান রাজা আহত হন।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার জুম্মার নামাজ শেষে হেফাজত অনুসারী মুসল্লিদের পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হতে দেখা যায়। হেফাজত অনুসারীদের পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে দেখা যায়। এ সময় পুলিশ প্রথমে টিয়ারশেল ছুড়ে ছত্রভঙ্গের চেষ্টা চালায়। একপর্যায়ে পুলিশ সদস্যরা রাবার বুলেট ও শর্টগানের গুলি ছুড়তে শুরু করে। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে উভয়পক্ষের মধ্যে গোলাগুলি চলে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

জানা গেছে, মোদি বিরোধী স্লোগান থেকেই বায়তুল মোকাররমের ভেতরে জুম্মার নামাজের আগেই সাদা পোশাকে পুলিশের সঙ্গে মারামারি শুরু হয়। পরে সেই মারামারি সংঘর্ষে রূপ নেয়।

আইএনবি/বিভূঁইয়া