পদ্মার ঘাটে নদী ভাঙন, ফেরি চলাচল বন্ধ

1

মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া পদ্মার ভাঙনে ফেরি ঘাটের ৩নম্বর রো রো ফেরি ঘাট দিয়ে ফেরি পারাপার বন্ধ হয়ে গেছে। ভাঙনের ফলে একটি মসজিদসহ অনেকগুলো দোকান পদ্মায় বিলিন হয়ে গেছে। হুমকির মুখে রয়েছে ভিআইপি ফেরি ঘাটটিও। যে কোনো সময় এটি বন্ধ হয়ে যেতে পারে। এতে ঈদে ঘরমুখো যাত্রীদের শিমুলিয়া-কাঁঠাল বাড়ি নৌরুটে চরম দুর্ভোগের শিকার হতে হবে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের এজিএম মো. শফিকুল ইসলাম জানান, দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ করে পদ্মায় ঘুর্নাবর্তে ৩নম্বর রো রো ফেরি ঘাট সংলগ্ন পশ্চিম পাশে পদ্মার ভাঙন দেখা দেয়। এ সময় পদ্মার রাহুর গ্রাসে ৩নম্বর ঘাটের মসজিদটিসহ অনেকগুলো দোকাপাট নদীতে বিলীন হয়ে যায়। ৩ নম্বর রো রো ফেরি ঘাটের রাস্তাটিও ভাঙনের কবলে পড়ে। এতে ৩নম্বর রো রো ফেরি ঘাটটি বন্ধ করে দেয়া হয়েছে। রো রো ফেরি ঘাটের পাশের ভিআইপি ফেরি ঘাটটিও এখন হুমকির মুখে। এটিও যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে।

তিনি আরো জনান, ফেরি ঘাটটি বন্ধ হয়ে যাওয়ায় ঈদে ঘরমুখো যাত্রীদের এখানে চরম দুর্ভোগের শিকার হতে হবে। কারণ পদ্মায় বর্তমানে প্রবল স্রোতের কারণে রো রো ফেরিগুলোই ছিল একমাত্র ভরসা। রো রো ফেরিগুলো অন্যঘাটে ভেড়ানো সম্ভব নয়। তাই ঈদে রো রো ফেরি চলতে না পারলে যানবাহন পারাপারে প্রতিবন্ধকতার সৃষ্টি হবে। তিনি যাত্রী সাধারণকে এ নৌরুট পরিহার করে অন্য রুটে যাতায়াতরে পরামর্শ দিয়েছেন।

আইএনবি/বি.ভূঁইয়া