নেত্রকোনায় ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা

4

নেত্রকোনা প্রতিনিধি :বুধবার ভোরে নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার পৌর শহরের উত্তর পাড়ায় প্লাবন সরকার (৩০) নামের এক যুবক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। প্লাবন ওই উত্তর পাড়া গ্রামের অজিত সরকারের ছেলে। তিনি ধানের আরতের ব্যবসা করতেন বলে জানায় স্বজনরা।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো দোকান বন্ধ করে বুধবার রাতেও বাড়ি ফেরেন প্লাবন। ভোরে কাউকে কিছু না বলেই ঘরের বাইরে আম ও কাঁঠাল গাছের মাঝে বাঁশ বেঁধে ওই বাসে নিজের কোমরের বেল্ট গলায় প্যাচিয়ে আত্মহত্যা করেন প্লাবন। মৃত্যুর আগে তিনি নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে স্ত্রী সোমা ও পরিবারের সকলের কাছে মাফ চেয়ে একটি পোষ্টও করেন।

এদিকে তার এই মৃত্যুতে ভেঙ্গে পড়েছে পুরো পরিবারসহ বন্ধুরাও। কেউ জানে না কি কারণে সে এরকম একটি পদক্ষেপ নিতে বাধ্য হল। তবে বন্ধুদের দাবি একটু রাগী থাকায় হুট করেই যেকোন সিদ্ধান্ত নিয়ে ফেলতো প্লাবন। তারা আরও জানান, হয়তো মানসিক চাপে পড়েই আত্মহত্যার মতো পথ বেছে নিতে হয়েছে তাকে।

এ ব্যাপারে দুর্গাপুর থানার উপ-পরিদর্শক সুমন চন্দ্র দাস জানান, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে লাশ হস্তান্তর করা হয়েছে। তবে এ বিষয়ে দুর্গাপুর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

আইএনবি/বি.ভূঁইয়া