নারী এশিয়া কাপের বাংলাদেশ দল ঘোষণা

6

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নারী এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে । যেখানে ইনজুরি সেরে দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার জাহানারা আলম। তবে সদ্য শেষ হওয়া আবুধাবিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে খেলা দল থেকে খুব বেশি পরিবর্তন হয়নি।

কেবল সেই দল থেকে বাদ পড়েছেন শারমিন আক্তার সুপ্তা ও মারুফা আক্তার। নুজহাত তাসনিয়া ও রাবেয়া খাতুনের সঙ্গে স্ট্যান্ড বাই হিসেবে টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপে আছেন তারা।

পেসার জাহানারা শুরুতে বিশ্বকাপ বাছাইয়ের দলে ছিলেন। কিন্তু অনুশীলনে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় ওই টুর্নামেন্টের শুরুতে খেলতে পারেননি ফারজানা হক। এই দুজনের বদলি হিসেবে সুযোগ পাওয়া ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহেলি আক্তার এশিয়া কাপের দলে জায়গা ধরে রেখেছেন।

এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ সবশেষ ২০১৮ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত আসরের ফাইনালে ভারতকে হারিয়ে তারা শিরোপা জিতেছিল। আগামী শনিবার সিলেটে শুরু হবে মেয়েদের এশিয়া কাপের অষ্টম আসর। উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

রাউন্ড রবিন পদ্ধতিতে ৭ দলের টুর্নামেন্টে প্রথম পর্বে প্রত্যেকে একে অপরের বিপক্ষে খেলবে একবার করে। পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল উঠবে সেমি-ফাইনালে। ফাইনাল হবে ১৫ অক্টোবর। সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ নারী দল: নিগার সুলতানা (অধিনায়ক), শামিমা সুলতানা, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, সোহেলি আক্তার।

স্ট্যান্ডবাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া, রাবেয়া খাতুন।

আইএনবি/বিভূঁইয়া