নরসিংদীতে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো ইউ,এম,সি আদর্শ বিদ্যালয়ের ৯৪ -ব্যাচ্ এর “প্রাণের মেলা -২০২১”

142

নিজস্ব প্রতিবেদক: নরসিংদী জেলা পৌরসভার ৮নং ওয়ার্ডে ইউ, এম, সি আদর্শ বিদ্যালয়ের ৯৪-ব্যাচ্ এর পুনর্মিলন “প্রাণের মেলা’  অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) সকাল ৯টায় বিদ্যালয় প্রাঙ্গণে এক জমকালো আয়োজনের মধ্যে এ অনুষ্ঠানের আয়োজন করেন ৯৪-ব্যাচ্ এর প্রাক্তন শিক্ষার্থীরা।

বিজেএমসি’র নিয়ন্ত্রাধীন ইউ,এম,সি জুট মিলস্ লিঃ কর্তৃক পরিচালিত ইউ, এম, সি আদর্শ বিদ্যালয়ের ৯৪ ব্যাচ্ এর ছাত্র মোঃ শরিফ মাহমুদ এবং এমডি বাবুল ভূঁইয়া’র সঞ্চলনায়, বিদ্যালয়ের বিদায়ী প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজী শাহাদাৎ হোসেন, মহাব্যবস্থাপক (প্রকল্প প্রধান), ইউ এম সি জুট মিলস্ লিঃ নরসিংদী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউ এম সি আদর্শ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল প্রধান শিক্ষক পরিতোষ চন্দ্র চাকী, মিসেস রীতা রানী মজুমদার, আলী আহসান, বাবু বাদল চন্দ্র বিশ্বাস, মোঃ রুহুল আমিন, প্রিয়তোষ সাহা প্রমুখ।

অনুষ্ঠানটি পবিত্র কোরআন তেলোওয়াত এবং জাতিয় সঙ্গীতের মাধ্যমে শুরু করা হয়।

প্রধান অথিতি গাজী সাহাদাৎ হোসেন তার বক্তব্যে ৯৪ ব্যাচ এর প্রাণের মেলায় উপস্থিত সকলকে উদ্দেশ্য করে বলেন, আমি অত্যন্ত আনন্দিত আপনাদের এ আয়োজন এবং পুনর্মিলন হওয়ার জন্য।

তিনি বলেন, আপনাদের এ উদ্দ্যোগে আমি মুগ্ধ এবং আয়োজকদের সাধুবাদ জানাই এ মহতি সুন্দর আয়োজনের জন্য। আপনারা ২৭ বছর পর সকল বন্ধুরা এক সাথে মিলিত হয়ে স্মৃতিচারণমূলক পুনর্মিলনে অংশগ্রহন করে বন্ধুত্বের সম্পর্ককে শক্তিশালী বেগবান করেছেন। তবে কেউ কখনো অন্য কোন বন্ধুকে অর্থনৈতিক মাপকাঠিতে পরিমাপ করবেননা, এটা আপনাদের প্রতি আমার অনুরোধ।

সকল বক্তারাই আয়োজকসহ ৯৪ ব্যাচ্ এর প্রাণের মেলায় অংশগ্রহণকারি সকলের ভূয়সী প্রশংসা ও স্মৃতিচারণ করেন।

এ সময় ৯৪ ব্যাচ্ এর পক্ষে স্বাগতিক বক্তব্য রাখেন মোঃ নুরুল আফসার ভূঁইয়া। তার আবেগপ্লোত স্মৃতিচারণ বক্তব্যে উপস্থিত সবাই আবেগে আপ্লোত হয়ে যান।

এ সময় আরো বক্তব্য রাখেন, ৯৪ ব্যাচ্ এর ছাত্র মোঃ মাজারুল ইসলাম, মাহাবুবুর রহমান, সাইফুল ইসলাম রাসু, মোহাম্মদ সোহেল ভূঁইয়া, মোহাম্মদ খায়রুল হক, শফিকুল ইসলাম খোকন, জিয়াউর রহমান, রাশেদুল হাসান, রুমানা বিনতে আনোয়ার, সাহিদা আক্তার, শামীমা, ফারহানা আফরোজ, কামরুন নাহার ইতি, নজরুল ইসলাম জুয়েল প্রমুখ।

এছাড়াও যুক্তরাজ্য থেকে ভিডিও কলে সংযোগ হয়েছেন, দিলরুবা আনম ডালিয়া, সৌদি আরবের রিয়াদ থেকে এ টি এম আব্দুর রহমান হীরা, ফ্রান্স থেকে মোঃ শাহিন মিয়া, কাতার থেকে এমরান সহ আরো অনেকেই।

পুনর্মিলন অনুষ্ঠানের সভাপতি এবং বিদ্যালয়ের বিদায়ী শিক্ষক দেলোয়ার হোসেন বলেন, আমি তোমাদের ছেড়ে কোথাও যাচ্ছিনা। যদিও চাকুরী থেকে আমি অবসর নিচ্ছি কিন্তু মন থেকে তোমাদের ছেড়ে যাবনা। তোমরা সবাই আমার সন্তান। সন্তানদের ছেড়ে পিতা কখনো বিদায় নিয়ে দুরে থাকতে পারেনা। তোমাদের জন্য আমার আশির্বাদ রইলো। আমি দোয়া করি জীবনে তোমরা আরো বড় হও।

এর আগে প্রয়াত সকল শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীদের জন্য দোয়া করা হয়।

পরে এক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রাণের মেলার সমাপ্তি হয়।

আইএনবি/সম্পাদনা-এমডি বাবুল ভূঁইয়া