নবজাতককে ২৪ হাজার টাকায় বিক্রি করলেন বাবা

0

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে এক বাবা তাঁর দুই দিন বয়সী নবজাতককে বিক্রি করে দিয়েছিলেন। পরবর্তী সময়ে অভিযোগ পেয়ে রবিবার শিশুর পিতা এবং ক্রেতাকে নগরীর রাজপাড়া থানার পুলিশ হেফাজতে নিয়েছে এবং বাচ্চাটিকে উদ্ধার করেছে।

পুলিশ সূত্রে জানা যায়, নগরীর সিলিন্দার বাসিন্দা মো. রহিদুল (৪০) পেশায় একজন দিনমজুর। রহিদুলের সংসারে এক ছেলে এবং এক মেয়ে রয়েছে। তাদের বয়স ১০-১২ বছর।

গত ১০ নভেম্বর তাঁর স্ত্রী জান্নাতুল খাতুন নগরীর লক্ষ্মীপুর এলাকার কেয়ার নার্সিং হোম নামের একটি বেসরকারি ক্লিনিকে কন্যাসন্তান প্রসব করেন। বাচ্চাটিকে নার্সিং হোম থেকেই গত ১২ নভেম্বর শাহানুর নামের একজনের কাছে বিক্রি করে দেন রহিদুল। এর পর থেকে তাঁর স্ত্রী বাড়িতে কান্নাকাটি করছিলেন। তা দেখে স্থানীয় এক ব্যক্তি বিষয়টি থানায় জানান। এর পরই রহিদুল ও পরে শাহানুরকে থানায় নিয়ে আসা হয়।

রহিদুল জানিয়েছেন, অভাবের তাড়নায় তিনি বাচ্চা বিক্রি করে দেন। এতে তিনি ২৪ হাজার টাকা পান।

শাহানুর জানিয়েছেন, তাঁর বোনের কোনো সন্তান নেই। তাই বোনের জন্য তিনি বাচ্চাটি কেনেন। কিন্তু দত্তক নেওয়ার মতো করে কোনো কাগজপত্র করে না দেওয়ায় তিনি বাচ্চাটি নিজের কাছে রাখেননি। তাঁর অন্য এক আত্মীয়কে বাচ্চাটি দিয়েছেন। পরে দুপুরে বাচ্চাটিকে উদ্ধার করে রাজপাড়া থানা-পুলিশের একটি দল।

রাজপাড়া থানার ওসি এ এস এম সিদ্দিকুর রহমান বলেন, শিশুটিকে উদ্ধার করে মায়ের কাছে ফেরত দেওয়া হয়েছে। এ ঘটনায় শিশুর মা বাদী হয়ে মানবপাচার আইনে বাবা রহিদুলের বিরুদ্ধে মামলা করেছেন।

 

আইএনবি/বিভূঁইয়া