দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে চলছে নৌযান

0

দৌলতখান (ভোলা) প্রতিনিধি : ভোলার দৌলতখানে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইঞ্জিন চালিত ট্রলার ও ছোট লঞ্চে করে বাড়ি ফিরছেন হাজার হাজার মানুষ।

বুধবার (২৫মার্চ) বিকাল সাড়ে ৫ টায় নোয়াখালী থেকে ছেড়ে আসা মেসার্স ফারহা শিপিং লাইন্স নামের একটি লঞ্চে করে দৌলতখান গেইটে প্রায় ৩ শতাধিক যাত্রী এসেছে। খবর পেয়ে দৌলতখান থানার উপ-পরিদর্শক এস.আই মেহেদী হাসান সঙ্গীয় ফোর্স সহ লঞ্চটিকে জব্দ করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শতশত যাত্রী দল বেঁধে রাস্তায় ছুটছে। তাদের নেই ভাইরাস প্রতিরোধের কোনো ব্যবস্থা। এমনকি অধিকাংশ যাত্রীকে দেখা যায় মাস্কবিহীন। সামাজিক দূরত্ব বজায় রেখে একা চলার পরিবর্তে এরা উৎসবের আমেজে গন্তব্যে ছুটছেন।

স্থানীয়রা জানান, এ লঞ্চটি অতিরিক্ত যাত্রী নিয়ে সকাল থেকে এ পর্যন্ত তিনবার নোয়াখালী থেকে যাত্রী নিয়ে এসেছে। একটি সুবিধাভোগী মহলের নির্দেশেই নিষেধাজ্ঞা অমান্য করে চলছে এ সকল লঞ্চগুলো। এছাড়া একইভাবে নৌকা, ট্রলার দিয়েও যাত্রী আসাছে বলে তাদের অভিযোগ। এতে করে এলাকায় করোনা সংক্রমন ছড়িয়ে পরার আতঙ্ক বিরাজ করছে।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় অটোরিকশা, ট্রাক ও ট্রলিতে অতিরিক্ত ভাড়া দিয়ে বাড়িতে যাচ্ছেন অনেকে। সব বন্ধ হয়ে যাওয়ায় বাধ্য হয়ে বাড়ি ফিরছেন বলে জানান যাত্রীরা।
দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বজলার রহমান জানান, লঞ্চটি জব্দ করা হয়েছে। পরবর্তীতে লঞ্চটি যাতে না চলে সে ব্যবস্থা নেওয়া হবে।

আইএনবি/বিভূঁইয়া