Monday, December 9, 2019
Monday, December 9, 2019

মতামত

দেশের শৃঙ্খলা রক্ষায় দেশবাসির সেবা করে যেতে যাই

Tuesday, November 12, 2019

এমডি বাবুল ভূঁইয়া: দেশের শৃঙ্খলা রক্ষায় দেশবাসির সেবা করে যেতে যাই, বললেন ওয়ারী ফাঁড়ির ইনচার্জ এস আই রুবেল মল্লিক।

রাজধানীর বিভিন্ন পুলিশ ফাঁড়ি ঘিরে গড়ে উঠেছে অপরাধ সিন্ডিকেট। মানুষকে সেবা দেওয়ার পরিবর্তে পুলিশ ফাঁড়ির সদস্যরা নানা অনিয়মে জড়িয়ে পড়ছেন। কোথাও কোথাও অপরাধীদের সঙ্গে তাদের সখ্যের কারণে হয়রানির শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

তেমনি এটাও সত্যি কিছু ফাঁড়িতে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাও আছে সত্য ও ন্যায়ের পাক্ষে। অণ্যায়ের কাছে মাধা নিচু করতে কখনও রাজি নন তাঁরা। তেমনি আমাদের আইএনবি’র অনুসন্ধানে ভেসে আসছে ঢাকার ওয়ারী থানাধীন পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রুবেল মল্লিক।

আমাদের প্রতিবেদকরে সাথে আলাপচারিতার বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, মাদকসহ নানা অপরাধের সাথে জড়িত যারা আছে তাদের কোন ছাড় নেই। শুধু মাদকই নয় যে কোন অপরাধের সাথে আমার কোন আপোস নেই। অপরাধ অপরাধই, যারা অপরাধের সাথে জড়িত সে যে কোন দলের বা গোষ্ঠীরই হোকনা কেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে, হবে। তাদেরকে শাস্তি পেতেই হবে। এর কোন বিকল্প নেই।

রুবেল মল্লিক বলেন, সুযোগ পেলেই এই সব অপরাধীরা বিষধর সাপের মত ছোবল দেবে। তাই ছোবল দেওয়ার আগেই তাদের বিষ দাঁত ভেঙ্গে দিব। পুলিশে চাকরি নিয়েছি জনগনের সেবা করব বলেই। তার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে এবং আমাদেরকে জনগন বন্ধু ভেবে সহযোগীতা করতে হবে পাশাপাশি জনগনকে সচেতন হতে হবে। তাহলেই সমাজ এবং রাষ্ট্র থেকে দ্রুত সকল প্রকার অপরাধ দমন করা সম্ভব বলে আমি মনে করি।

তিনি আরও বলেন, অপরাধমুক্ত করে সোনার বাংলা গড়তে হলে অপরাধীদের দাতভাঙ্গা জবাব দিয়ে অপরাধ এবং অপরাধীদের কবর রচনা করতে হবে।

আইএনবি’র প্রতিবেদকের আরেক প্রশ্নের উত্তরে রুবেল মল্লিক বলেন, আমরা মানুষ, কম বেশি দোষ আর গুন প্রত্যেক মানুেষর মধ্যে আছে। তবে গুনের পরিমানটা অবশ্যই বেশি বৃদ্ধি করতে হবে।

যতদিন দায়িত্বে আছি, ততদিন জনগনের কল্যানে কাজ করে সম্মানজনক ভাবে চাকরির জীবন শেষ করতে চাই।

আইএনবি/বিভূঁইয়া