সকাল ১০:০৯, মঙ্গলবার, ২১শে নভেম্বর, ২০১৭ ইং

দু’দিনের ব্যাটারী লাইফের ফোরজি স্মার্টটফোন এনেছে নোকিয়া তথ্যপ্রযুক্তি

আইএনবি নিউজ টোয়েন্টিফোর.কম

নভেম্বর ৭, ২০১৭

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের দু’দিনের ব্যাটারি লাইফের চতুর্থ প্রজন্মের (ফোরজি) স্মাটফোন ‘নোকিয়া টু ‘ উদ্বোধন করলো এইচএমডি গ্লোবাল।

আজ, ৭ নভেম্বের ২০১৭ রাজধানীর একটি অভিজাত হোটেলে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের এয়ারটেল ব্র্যান্ডের সাথে হ্যান্ডসেটটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

ডিজিটাল জীবনধারায় অভ্যন্ত গ্রাহকদের মধ্যে যারা দিনের একটি বড় অংশ অনলাইনে থাকেন তাদের জন্য এ ব্যাটারি লাইফ এক অনন্য প্রাপ্তি। ভয়েজ, ডেটা ও কন্টেন্টের সমন্বয়ে এয়ারটেলের বান্ডল অফারের সাথে ডিভাইসটি রয়েছে যাতে করে গ্রাহকরা একই সাথে হ্যান্ডসেটটি সুবিধা এবং এয়ারটেলের অফার এই দুইয়ের সমন্বয়টি উপভোগ করতে পারবেন। স্মার্টফোনটির দাম দরা হয়েছে ৯ হাজার ৬শ টাকা। আগামী ৯ নভেম্বর বৃহস্পতিবার থেকে নোকিয়া টু মডেলের মোবাইলটি বাজারে পাওয়া যাবে।

৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের এই ফোনটিতে এন্ট্রি লেভেলের কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর এবং ১জিবি র‌্যাম আছে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ৭.১.১ ন্যুগাট অপারেটিং সিস্টেমে চলে। তাছাড়া এতে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এতে ৮ জিবি অভ্যন্তরীন স্টোরেজ বিদ্যমান। এইচএমডি গ্লোবালালের সবচে সস্তা অ্যান্ড্রয়েড স্মার্টফোন হতে যাচ্ছে নোকিয়া ২। তিনটি রঙে (পিউটার/ব্লাক, পিউটার/হোয়াইট এবং কপার/ব্লাক) পাওয়া যাবে এই স্মার্টফোনটি।

এদিকে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার এর ব্যাটারি। ফলে ফোনটিতে অন্তত দুইদিন চার্জ থাকবে। নোকিয়ার এই মডেলটির সঙ্গে এয়ারটেল গ্রাহকরা একটি বান্ডেল অফার পাবেন। এই অফারের মধ্যে রয়েছে ৩শ’ মিনিট ভয়েস কল এবং ৯৯ জিবি ডাটা। এর মধ্যে ৬ জিবি যেকোনো ইন্টারনেট ব্রাউজিং এবং বাকি ৩ জিবি এয়ারটেল টিভি ও এয়ারটেল-ইয়ান্ডার মিউজিক অ্যাপের জন্য প্রযোজ্য।

এইচএমডি গ্লোবাল’র চিফ প্রোডাক্ট অফিসার জুহো সারভিকাস বলেন, মানুষ বর্তমানে ফোনের উপর অনেকটা নির্ভরশীল এবং তাই বাড়ির বাহিরে গেলে ব্যাটারি লাইফ নিয়ে তাদের বেশ উদ্বিগ্ন থাকতে হয়, যেন সারা দিন এর চার্জ থাকে। তাই আমরা এমন একটি হ্যান্ডসেট এনেছি যাতে বন্ধ হয়ে যাওয়ার ভয় আর থাকবে না। নোকিয়া টু’তে আমরা দীর্ঘস্থায়ী ব্যাটারির পাশাপাশি ইউনিক অনড্রয়েট সংযোজন করেছি, যা নোকিয়ার কাছ থেকে গ্রাহকরা প্রত্যাশা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন বলেন, যেহেতু আমরা দেশে ফোরজি প্রযুক্তি চালুর জন্য সাগ্রহে অপেক্ষা করছি, তাই গ্রাহকরা যেন এর সুফল উপভোগ করতে পারেন, সে পারিপার্শ্বিকতা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। সে দিক থেকে এয়ারটেল বান্ডেল অফার নিয়ৈ দুই দিনের ব্যাটারি লাইফসহ সাশ্রয়ী মূল্যের এ ফোরজি স্মার্টফোনটি গ্রাহকদের জন্য যতেষ্ট আকর্ষণীয় হবে বলে আমাদের বিশ্বাস।

এ বিভাগের আরো সংবাদ

শেয়ার করুন: