তল্লাশি চালাচ্ছিলো ৫ ভুয়া ডিবি, অবরুদ্ধ করে পুলিশে সোপর্দ

চাঁদপুর প্রতিনিধি:চাঁদপুর সদরের রামপুর ইউনিয়নে মধুরোধ রেলস্টেশন এলাকায় সিএনজিচালিত অটোরিকশাযোগে এসে পথ অবরুদ্ধ করে লোকজনদের তল্লাশি চালাচ্ছিলো ৫ যুবক। পরনে ডিবির পোশাক। আচরণে সন্দেহ হলে তাদের অবরুদ্ধ করে পুলিশে খবর দেওয়া হয়।

বুধবার (১৫ মে) দিবাগত মধ্যরাতে এই ভূয়া ৫ ডিবি সদস্যকে আটক করে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার এএসআই জসীম উদ্দিন।

মধুরোড রেলস্টেশন এলাকার দোকানি অলী আহমদ বেপারী জানান, স্টেশনের ক্যান্টিনের পাশে পাকা রাস্তার ওপর ওৎ পেতে ছিলো এই ৫ যুবক। তাদের সকলেই ডিবির পোশাক পরেছিলো। তারা নানা স্থানে লোকজনকে আটক করে এখানে এসে অবস্থান নেয়। তাদের আচার আচরণে সন্দেহ হলে সবাই মিলে অবরুদ্ধ করে পুলিশকে খবর দেয়।

থানা পুলিশ সূত্র জানায়, আটককৃতরা হচ্ছেন ফরিদগঞ্জের পশ্চিম গোবিন্দিয়ার ইলিয়াস কাজীর ছেলে নাজির হোসেন (৩৬), শাহরাস্তির উয়ারুকের ফকির বাড়ির তাজুল ইসলামের ছেলে মহিবুল ইসলাম (৩০), মতলব দক্ষিণের গোবিন্দিয়া পিংড়ার মিলন খানের দিদার খান (৪২), মতলব দক্ষিণের ভাংগারপার এলাকার সোহরাব উদ্দিনের ছেলে শরিফুল্লা প্রদানিয়া (৪০) এবং চাঁদপুর সদরের মান্দারি এলাকার মৃত ওসমান গনির ছেলে খোকন সর্দার (৪০)।

স্থানীয়রা জানান, এই ৫ জন এর আগেও সিএনজিযোগে এসে লোকজনকে ডিবির নাম ব্যবহার করে বোকা বানিয়ে তল্লাশির নামে হয়রানি করে প্রতারণার মাধ্যমে চাঁদাবাজি করেছে।
আজকেও কয়েক জায়গায় এরা লোকজনকে হয়রানি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এরপর মধুরোড রেলস্টেশন এলাকায় এসে তল্লাশিকালে অনেকের সন্দেহ হয় এবং তাদেরকে অবরুদ্ধ করা হয়। এদের মধ্যে ইলেকট্রেশিয়ানও রয়েছে।

এ বিষয়ে এএসআই জসীম উদ্দিন বলেন, স্থানীয়রা খবর দিলে আমরা ডিবির অ্যাপ্রোন পরা অবস্থায় তাদের পাই। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওরা যে ভূয়া ডিবি সেজে মানুষ হয়রানি এবং প্রতারণা করছিলো তার সত্যতা পাই। পরে ওদেরকেসহ অটোরিকশাটি জব্দ করে থানায় নিয়ে আসি। এদের বিষয়ে উর্ধ্বতনের সাথে আলাপ করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আইএনবি/বিভূঁইয়া