টেকনাফের বরইতলীতে ১৪ হাজার ইয়াবাসহ আটক ৩

4

কক্সবাজার প্রতিনিধি: র‌্যাব-১৫ এর সদস্যরা কক্সবাজারের টেকনাফ সদরের বরইতলী এলাকা থেকে ১৪ হাজার পিস ইয়াবাসহ তিনজন আটক করেছে । এসময় পাচারকাজে জড়িত একটি সিএনজি জব্দ করা হয়। কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার (২১ জানুয়ারি) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে কতিপয় মাদক ব্যবসায়ী একটি সিএনজি যোগে অবৈধ মাদকদ্রব্য ইয়াবা বহন করে টেকনাফ থেকে কক্সবাজারের দিকে আসছে জানতে পেরে র‌্যাব-১৫ কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল উত্তর বড়ইতলী বায়তুর রহমান জামে মসজিদের পশ্চিম পার্শ্বে পাঁকা রাস্তার উপর অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে তল্লাশী অভিযান শুরু করে। তল্লাশীর একপর্যায়ে বর্ণিত সিএনজিটি চেকপোস্টের সামনে আসলে র‌্যাব সিএনজিটি থামানোর সংকেত দিলে কতিপয় ব্যক্তি সিএনজি ফেলে পালানোর চেষ্টাকালে সিএনজি ড্রাইভারসহ তিনজনকে আটক করা হয়। আটককৃত ব্যক্তিদের দেহ ও সিএনজি তল্লাশী করে সর্বমোট ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধারসহ সিএনজিটি জব্দ করা হয়।

তিনি আরও জানান, যাদের আটক করা হয়েছে তারা হলেন- মৃত মো. আজিজুর রহমান ছেলে মো. আব্দুল্লাহ (২০), একই ইউনিয়নের লেজিরপাড়ার সলিমুল্লাহর ছেলে মো. আব্দুল্লাহ (২৪), সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড মিঠা পানিরছড়ার শফিক আহম্মদের মো. ইউনুছ (৩২)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়- দীর্ঘদিন যাবৎ তারা পরস্পর যোগসাজশে ইয়াবা টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে টেকনাফ ও কক্সবাজার শহরের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যসহ আটক ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আইএনডিব/বিভূঁইয়া