টুইটার স্থায়ীভাবে বন্ধ করল ট্রাম্পের অ্যাকাউন্ট

3

আন্তর্জাতিক ডেস্ক::সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে বলছে, ট্রাম্পের বক্তব্যে নতুন করে সহিংসতা ছড়ানোর শঙ্কায় টুইটার এমন ব্যবস্থা নিয়েছে।

ওই প্রতিবেদনে আরো বলা হয়েছে, শুক্রবার ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করার ঘোষণা দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার বলেছে, @realDonaldTrump অ্যাকাউন্ট থেকে সম্প্রতি যেসব টুইট করা হয়েছে, ওই টুইটগুলো ঘিরে যে কমেন্ট ও প্রসঙ্গ উঠে এসেছে, তা খুব নিবিড়ভাবে পর্যালোচনা করা হয়েছে। আবারো সহিংসতায় প্ররোচনা দেওয়ার ঝুঁকি থাকায় তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে স্থগিত করা হয়েছি।

প্রসঙ্গত, গত বুধবার মার্কিন পার্লামেন্ট ভবনে অধিবেশন চলা অবস্থায় ট্রাম্পের সমর্থকরা তাণ্ডব চালায়। তাদের সহিংসতায় ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছে।

এর আগে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ১২ ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল। টুইটার কর্তৃপক্ষ সে সময় বলেছে, ডোনাল্ড ট্রাম্প যদি আবারো এই প্ল্যাটফর্মের নিয়ম ভঙ্গ করেন. তাহলে তার অ্যাকাউন্ট ‘স্থায়ীভাবে’ বন্ধ করে দিবে।
সূত্র: বিবিসি

আইএনবি/বিভূঁইয়া