জাতীয় প্রতিবন্ধী দিবসে হুইল চেয়ার পেলেন নাটোরের ৪০ জন

3

নাটোর প্রতিনিধি: প্রতিবন্ধী দিবসে নাটোরে শনিবার (০৩ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে সরকারি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে এক অনুষ্ঠানে ৪০ জন ব্যক্তিকে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

লা সমাজ সেবা অধিদপ্তর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

সমাজ সেবা অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ সাহা, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, নীডা’র নির্বাহী পরিচালক জাহানারা বিউটি, নন্দন এর প্যানেল আইনজীবী অ্যাডভোকেট বাকী বিল্লাহ, সভাপতি কেতাব আলী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ২০৩০ সালের টেকসই উন্নয়নের লক্ষ্য নিয়ে সমৃদ্ধ বাংলাদেশের গন্তব্যে এগিয়ে যাচ্ছে। দেশের এই কাংখিত উন্নয়ন নিশ্চিত হবে তখনই, যখন উন্নয়নের এই ধারায় প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণ এবং তাদের উদ্ভাবনকে সম্পৃক্ত করা যাবে। এই লক্ষ্যে সরকার কাজ করছে। তাদের জন্যে শিক্ষা, চিকিৎসা এবং কর্মসংস্থানের বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ফিজিওথেরাপী কনসালটেন্ট ডা. নাসরিন সুলতানা।

 

আইএনবি/বিভূঁইয়া