সকাল ১০:২৫, মঙ্গলবার, ২১শে নভেম্বর, ২০১৭ ইং

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের কমিটি বাতিলের আদেশ হাইকোর্টে স্থগিত রাজশাহী, সারাবাংলা

আইএনবি নিউজ টোয়েন্টিফোর.কম

মার্চ ২২, ২০১৭

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের কমিটি বাতিলের আদেশ হাইকোর্টে স্থগিতচাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জাল ভোটার ও টিআইএন হালনাগাদ না থাকায় চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র বর্তমান কার্যনির্বাহী পরিষদকে এফবিসিসিআই’র ট্রাইব্যুনালের দেয়া আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট।

হাইকোর্ট ডিভিশনের বিচারপতি কাজী রেজাউল হক ও মোহাম্মদ উল্লাহ’র সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ৩৭০৮/২০১৭ নম্বরের রিট পিটিশনের শুনানী শেষে এই আদেশ দেন। ফলে চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের কার্যনির্বাহী কমিটির ৩ মাসের জন্য কার্যক্রম চালাতে আর বাধা রইলনা। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী ব্যারিষ্টার মো. মাহবুবুর রহমান (মিলন)’র স্বাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়।

চেম্বারের সচিব বঙ্কিম চন্দ্র দাস জানান, মহামান্য হাইকোর্ট থেকে এই আদেশের কপি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন।

এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি এরফান গ্র“পের চেয়ারম্যান মো. এরফান আলী জানান, চেম্বারের বর্তমান কার্যনির্বাহী কমিটি বাতিলে এফবিসিসিআই’র ট্রাইব্যুনালের দেয়া আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। গত সোমবার এফবিসিসিআই’র ট্রাইব্যুনালের দেয়া আদেশ ৩ মাসের জন্য স্থগিত করে আদেশ দেন বিচারক। চেম্বারের বর্তমান কার্যনির্বাহী কমিটির নেতৃত্বেই সকল কার্যক্রম স্বাভাবিকভাবেই চলবে।

উল্লেখ্য, জাল ভোটার ও টিআইএন হালনাগাদ না থাকায় চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির বর্তমান কার্যনির্বাহী পরিষদকে বাতিল করে এফবিসিসিআই’র আর্বিট্রেশন ট্রাইবুনাল। নির্বাচন পরিচালনা বোর্ড কোন ব্যবস্থা না নিয়ে নির্বাচন সম্পন্ন করলে রাশিদ উল আলম গত ১২ ডিসেম্বর এফবিসিসিআই’র আর্বিট্রেশন ট্রাইব্যুনালে অভিযোগ দাখিল করেন।

আইএনবি: সাজেদুল হক/মিজান/এসকে

এ বিভাগের আরো সংবাদ

শেয়ার করুন: