চলে গেলেন কিংবদন্তি গায়ক কেনি রজার্স

0

বিনোদন ডেস্ক:মিউজিক সম্রাট ৩ বার গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী কান্ট্রি কিংবদন্তি গায়ক ও অভিনেতা কেনি রজার্স শনিবার যুক্তরাষ্ট্রে ৮১ বছর বয়সে মারা গেছেন। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘বাড়িতে স্বাভাবিক ও শান্তিপূর্ণ ভাবেই তার মৃত্যু হয়েছে। মৃত্যুর সময় পরিবারের নিকটাত্মীয় ও প্রিয়জনেরা তাকে ঘিরে ছিলেন।’

জ্যাজ, ফোক, পপ ও কান্ট্রি মিউজিক– এই চার ধরনের গানেই অনবদ্য ছিলেন তিনি। যদিও তাকে ভক্তরা কান্ট্রি-কিং বলেই অভিহিত করতেন বেশি।১৯৭০ ও ১৯৮০–এর দশকে বিশ্বসংগীতের সবচেয়ে জনপ্রিয় নামগুলোর একটি হচ্ছেন কোনি রজার্স।তার হাস্কি টোন মন জয় করেছিল অসংখ্য মানুষের।

দ্য গ্যাম্বলার, কাওয়ারর্ড অব দ্য কান্ট্রি, লুসিলি (১৯৭৭) গানগুলোর আবেদন যেন চিরন্তন। দশকের পর দশক গানগুলো শুনেছে বিশ্বের মানুষ। আজও ইউটিউবে তার গান সমান জনপ্রিয়। পরিবারের পক্ষ থেকে তাই কেনি রজার্সের মৃত্যুর আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, মার্কিন সংগীতে কেনির অবদান অবিশ্বাস্য।

কেনি রজার্সের জন্ম ১৯৩৮ সালে, যুক্তরাষ্ট্রের টেক্সাসে। ছোটবেলা থেকেই গানের সঙ্গে তার সখ্য। শুরু করেছিলেন ব্যান্ড দলের সঙ্গে। তবে জনপ্রিয়তার তুঙ্গে উঠেছেন নিজের একক গান দিয়ে। লিওনেল রিচির লেখা ‘লেডি’ গেয়ে দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন কেনি। দারিদ্র্যের ছোটবেলা কাটলেও তার প্রতিভা তাকে সাফল্যের শিখরে নিয়ে যায়। সারা পৃথিবীতে তার অ্যালবামগুলি কোটি কোটি কপি বিক্রি হয়েছে বিগত পাঁচ দশকে। সত্তর ও আশির দশক ছিল বিশেষ করে তারই নামাঙ্কিত।

আইএনবি/বিভূঁইয়া