সকাল ১০:২০, মঙ্গলবার, ২১শে নভেম্বর, ২০১৭ ইং

খনাখন্দ ও ঝুকিপুর্ণ সড়ক ভোগান্তিতে বান্দরবান রাজবিলা ৯টি গ্রাম সারাবাংলা

আইএনবি নিউজ টোয়েন্টিফোর.কম

সেপ্টেম্বর ১৩, ২০১৭

বান্দরবান প্রতিনিধি: ১নং রাজবিলা ইউনিয়ন,বান্দরবান সদর উপজেলা রাজবিলা ইউনিয়ন, উদাল বনিয়া হতে বাকিছড়া মুখ প্রায় ২০কি:মি: সড়ক ভয়াবহ ভাঙ্গনে কবলিত ৯টি গ্রাম। একটি মাত্র সড়ক হওয়ায় ভোগান্তি ও ঝুকি নিয়ে গ্রামবাসিরা চলাচল করছে। এতে ভোগান্তিতে পরেছে গ্রামবাসী ও যানবাহন চালকেরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উদাল বনিয়া কোয়ান্টাম এলাকা হতে বাকিছড়া মুখ প্রায় ২০কি:মি: সড়ক ছোট-বড় গর্ত । কিছু কিছু জায়গা সড়কে পিচ ঢালা উঠে গিয়ে হাতু পর্যন্ত কাদা সড়ক সৃষ্টি হয়েছে। চাদেঁর গাড়ী যাচ্ছে হেলেদুলে,আকা বাকা পাহাড়ী যনপথ হওয়ায় যে কোন সময় ঘটতে পারে অঘটন। রাজবিলা ইউনিয়নের লাখো মানুষ যাতায়াতস্থল একটি মাত্র রাস্তাটিকে ঘিরে। এতে নতুন মাত্রায় যোগ হল এলাকা বাসিদের ভোগান্তি।

এ সড়কে চাদেঁর গাড়ী চালক মংনুচিং বলেন,সড়কে যানচলাচল কষ্টকর হয়ে পড়েছে। গর্ত এবং কাদাতে পড়ে প্রায়ই গাড়ী আটকে যায়।

বিশেষ সূত্রে জানা গেছে, উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১৯৯৭-১৯৯৮ অর্থ-বছর সালে নির্মিত হয়েছে সড়কটি। ১৯৯৮ সাল হতে ২০১৭ সাল অবধী সড়কটি কোন সঙ্কার হয়নি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড দুই বার সঙ্ককার নামকরণ করে টাকা আত্মসাত করেছে বলেও জানা গেছে।

১নং রাজবিলা ইউনিয়ন চেয়ারম্যান ক্যঅংপ্রু জানান, আমার ইউনিয়নের একটি মাত্র সড়কটি দীর্ঘদিন ধরে সঙ্কার না হওয়ায় ভোগান্তিতে রয়েছে এলাকাবাসি। বান্দরবান উন্নয়ন বোর্ড প্রধান প্রকৌশলী আজিজ অবহিত করার পরও কোন কাজ হয়নি।

উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট এর প্রধান প্রকৌশলী আজিজের সাথে যোগাযোগ করতে চাইলে তাকে মুঠো ফোনে পাওয়া যায়নি।

 

আইএনবি: ঝাঁউ/মেহেদী

এ বিভাগের আরো সংবাদ

শেয়ার করুন: