কুলাউড়ায় বিতর্কিত সিপার উদ্দিন নৌকার মাঝি

107

মো. জাহাঙ্গীর মোল্যা

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন বিতর্কিত শিপার উদ্দিন। যা নিয়ে গোটা জেলায় সমালোচনা চলছেই।বিক্ষুব্ধ হয়ে উঠছে আওয়ামী লীগের নেতাকর্মী। সিপার উদ্দিন  ১/১১ এর চক্রান্তকারি বিএনপি দলীয় সাংসদ সুলতানা মনসুরের অনুসারী। স্থানীয় বিএনপি নেতাদের সঙ্গে সিপারের রয়েছে ঘনিষ্ঠ সখ্যতা।

স্থানীয় সূত্র মতে, বিগত সকল নির্বাচনে শিপার উদ্দিন সূলতান মনসুরের নির্দেশে নৌকার বিপক্ষে কাজ করে ।  সে  নৌকার নমিনেশন নিয়ে এলাকার মানুষকে হতবাক ও আওয়ামীলীগের নেতাকর্মীদের হতাশা করেছে। এই বিষয় আওয়ামী লীগ হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণের দাবি জানান আওয়ামী লীগের স্থানীয় নেতা কর্মীরা।

সূত্র মতে,  সিপার  উদ্দিন ২০০৮ এর জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীর গাড়ি ভাংচুর অফিসে অগ্নিসংযোগ ও সুলতানের পক্ষে মানববন্ধন করে । ২০১৪ জাতীয় সংসদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করেন ।

স্থানীয় বাসিন্দা মোকাররম জানান,  গত ২০১৮ জাতীয় সংসদ নির্বাচনে সিপার কইলো নৌকায় ভোট না দিয়া সুলতান মনসুরের ধানের ছড়ায় দিতাম, বিগত পৌর নির্বাচনে  ধান ছড়ায় ভোট দিতাম , উপজেলা নির্বাচনে কামরুল চেয়ারম্যানরে নৌকা তইয়া কইলায় আলী নকীর দোয়াত কলমে ভোট দিতাম, আর এখন দেখি সিপার উদ্দিন নৌকা মার্কায় ভোট চায়, তোমার মতলব কুলাউড়ার মানুষে ভাল করে বুঝি গেছেন”।