কিশোরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় হবে

আইএনবি নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার ( ৩০ ডিসেম্বর) মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় আইনের খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। মন্ত্রীসভা বৈঠকে শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে বলেন, কিশোরগঞ্জ শহরের বৌলাই ইউনিয়নে হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় আইনের খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

দীর্ঘ দিন ধরে প্রাণের দাবি ছিল একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। কোন সরকারি বিশ্ববিদ্যালয় না থাকায় কিশোরগঞ্জবাসীকে ঢাকাসহ বিভিন্ন জেলায় অস্থায়ীভাবে থেকে পড়াশুনা করতে হতো।এতে বিভিন্নভাবে দুভোর্গের শিকার হতে হতো শীক্ষার্থীদের।প্রধানমন্দ্রী শেখ হাসিনা এ দুর্ভোগ লাঘবের জন্য পাবলিক বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার অনুমতি দেন। ফলে দীর্ঘ দিন অপেক্ষার পর কিশোরগঞ্জে হতে যাচ্ছে’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়’।

কিভাবে ভিসি,প্রো- ভিসি, কোষাধ্যক্ষ নিয়োগ করা হবে এবং একাডেমিক কাউন্সিল, সিন্ডিকেট,অর্থ কমিটির বিষয়ে বিস্তারিত উল্লেখ করা হয়েছে মন্ত্রীসভায়। বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের আইনের সাথে সামঞ্জস্য বজায় রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় আইন করা হয়েছে।

আইএনবি/বিভূঁইয়া