করোনা যুদ্ধে শেষ অবধি মাঠে থাকবে যুবলীগ : নিখিল

80

নিজস্ব প্রতিবেদক :

করোনা যুদ্ধের শেষ দিন পযর্ন্ত যুবলীগ মানুষের থাকবে বলে ঘোষণা দিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।একই সঙ্গে করোনায় ক্লান্তিহীন যোদ্ধা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সম্মুখ যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

বৃহস্পতিবার ফেসবুকে এক ভিডিও বার্তায় এমনটাই জানান যুবলীগ সাধারণ সম্পাদক।

ভিডিও বার্তায় করোনা পরিস্থিতিতে বাংলাদেশের বর্তমান সংকটাপন্ন অবস্থায় ক্লান্তিহীন যোদ্ধা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চিরকৃতজ্ঞতা জানান মাইনুল হোসেন খান নিখিল। এছাড়া  যারা প্রতিনিয়ত মৃত্যুর ভয়কে উপেক্ষা করে সম্মুখে যুদ্ধ করে যাচ্ছেন, সেসব নিবেদিত প্রাণ চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী,  প্রশাসন, সাংবাদিকদের প্রতিও কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান তিনি। আরো কৃতজ্ঞতা জানান আওয়ামী পরিবারের সদস্যদের প্রতি যারা নিশ্চিত মৃত্যু জেনেও সাধারণ মানুষের পাশে আছে।

যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের আহবানে সারাদেশের যুবলীগ নেতাকর্মীরা সকল শ্রেণির মানুষের পাশে দাড়িয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে সুরক্ষা সামগ্রি মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার, হেক্সিসল, সাবান, পিপিই সহ প্রয়োজনীয় জিনিস বিতরণ অব্যাহত রেখেছে যুবলীগ।

 

করোনায় বেকার হয়ে পড়া শ্রমজীবি, গার্মেন্টস শ্রমিক, বিভিন্ন কারখানা শ্রমিক, রিকসা ভ্যান চালক, প্রতিবন্ধি, হিজড়া ও বেদে সম্প্রদায়সহ অসহায় মানুষকে খাদ্য সামগ্রি দেয়াসহ মানবিক সহায়তা দেয়া হয়। এই সময় সারাদেশে কৃষকদের ধান কেটে বাড়ি তুলে দিয়ে মানবিকতার অনন্য নিদর্শন রেখেছে যুবলীগ।

 

করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে, আপনজন ভয়ে দূরে চলে যায়। কেউ লাশ নিতে আসে না। হাসপাতালে, রাস্তায় লাশ ফেলে চলে যায়। এগিয়ে আসে না কোনো আত্মীয়স্বজন। এই চরম অমানবিকতা ও মানবিকতার এই কঠিন বিপর্যয়ে যুবলীগ এগিয়ে এসেছে, লাশগুলো দাফনের ব্যবস্থা করেছে। এই মানবিকতার জন্য যুবলীগ নেতাকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

 

মুজিব শতবর্ষ উপলক্ষে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে যুবলীগ এখন দেশব্যাপী বৃক্ষরোপন কার্যক্রম পরিচালনা করছে, এটি আরো তিন মাস অব্যাহত থাকবে বলে জানান তিনি ।

 

আবারো করোনাকালীন সময় অসহায় ও সাধারণ মানুষের পাশে সার্বক্ষণিক থাকার প্রত্যয় ব্যক্ত করে নিখিল জানান, যতদিন করোনা থাকবে যুবলীগ তাদের দায়িত্বপালন করে যাবে।