করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী নিয়ে মাঠে স্বেচ্ছাসেবকলীগ

0

নিজস্ব প্রতিবেদক
মরণঘাতক করোনা ভাইরাস থেকে সাধারণ মানুষকে রক্ষায় সচেতনামূলক কর্মসূচি ও প্রতিরোধ সামগ্রি নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় সারাদেশে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে নেতাকর্মীরা। রাজধানীসহ সারাদেশে কেন্দ্রের পাশাপাশি বিভিন্ন জেলা-উপজেলা ও মহানগর নেতারা বিনামূল্যে মাস্ক , হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ পরিস্কার পরিচ্ছন্ন সামগ্রী বিতরন করছে।

দোহারের বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায় হ্যান্ডওয়াস,স্যানিটাইজার,সাবান ও মাস্ক বিতরন করেন নির্মল রঞ্জন গুহ।

রাজধানী ও আশপাশের এলাকায় সংগঠনটির নেতাকর্মীদের নিয়ে মানুষের হাতে হাতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক পৌঁছে দিচ্ছেন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ।
আজ শুক্রবার ঢাকা জেলার দোহারের বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায় হ্যান্ডওয়াস,স্যানিটাইজার,সাবান ও মাস্ক বিতরন করেন নির্মল রঞ্জন গুহ। বৃহস্পতিবার দোহার ও নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে সাধারণ মানুষের হাতে হাতে স্যানিটাইজার ও মাস্ক তুলে দেন তিনি।
এছাড়া ধানমন্ডিসহ রাজধানীর বিভিন্ন স্থানে স্বেচ্ছাসেবক লীগের প্রস্তুতকৃত স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করছেন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, করোনা ভাইরাস হকে দেশবাসীকে রক্ষায় সরকারের পাশাপাশি স্বেচ্ছাসেবকলীগ মাঠে নেমেছে। স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগেই স্যানিটাইজার প্রস্তুত করে মানুষের হাতে হাতে পৌঁছে দিচ্ছি, একইসাথে মাস্কও বিতরণ করছি। খাদ্য উপকরণ পৌঁছে দেয়ার উদ্যোগও গ্রহণ করেছি।
তিনি আরও বলেন, প্রতিরোধ সামগ্রি বিতরণের সঙ্গে সামাজিক সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে আমাদের নেতাকর্মীরা কাজ করছে। সবাইকে নিজের বাসায় থাকার গুরুত্ব বুঝিয়ে বলা হচ্ছে। নিজ বাসায় নিজে সুরক্ষিত থাকুন, সবাইকে সুরক্ষিত থাকতে উৎসাহিত করুন।