করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছে যুবলীগ

0

নিজস্ব প্রতিবেদক
মরণঘাতক করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র মানুষের পাশে এবার খাদ্য সামগ্রি নিয়ে দাঁড়িয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় শুরু থেকেই করোনার প্রতিরোধে মাঠে রয়েছে আওয়ামী লীগের অন্যতম সহযোগি সংগঠনটির নেতাকর্মীরা।
বাংলাদেশে করোনার সংক্রমনের সম্ভাবনা দেখা দেয়ার পর পরপরই সচেতনামূলক লিফলেট বিতরণ ও প্রচারণা চালিয়ে সংগঠনটি। গত কয়েক দিন ধরে রাজধানীসহ সারাদেশে করোনা প্রতিরোধ সামগ্রী বিনামূল্যে মাস্ক , হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ পরিস্কার পরিচ্ছন্ন সামগ্রী বিতরণ করা হচ্ছে।
আজ শুক্রবার রাজধানীর মিরপুরসহ বিভিন্ন এলাকায় জুমার নামাজে আগত মুসল্লীদের সহায়তায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এছাড়া জুমার নামাজের পর দক্ষিণ মনিপুরের নিজ মহল্লায় করোনায় ক্ষতিগ্রস্ত দিন মজুর, অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল। প্রতিটি অসহায় মানুষের মাঝে ৫ কেজি চাউল, ২ কেজি ডাউল , ২ কেজি আলুসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করেন ।

দক্ষিণ মনিপুরের নিজ মহল্লায় করোনায়  অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল

এছাড়া স্থানীয় মহল্লাবাসী, বাড়ী মালিক সমিতি, মসজিদ কমিটির সদস্যগনের সঙ্গে আলোচনা শেষে সকলে মিলে অসহায়দের সহায়তা করার সিদ্ধান্ত হয়। এরপর এলাকার সকল দিন মজুর, রিক্সা চালকের তালিকা তৈরি এবং আপদকালীন সময়ে খাদ্য সামগ্রী যথাসময়ে পৌঁছানোর ব্যবস্থা করার ঘোষণা দেন।
এসময় মাইনুল হোসেন খান নিখিল বলেন, করোনা থেকে মানুষকে রক্ষায় যুবলীগ শুরু থেকেই মাঠে রয়েছে। আমাদের চেয়ারম্যান নেতাকর্মীদের সব ধরণের নির্দেশনা দিয়েছেন। আজ মিরপুরসহ বিভিন্ন এলাকায় জুমার নামাজে আগতদের মধ্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।
তিনি আর বলেন, আজ আমার নিজ এলাকায় জুমার নামাজের পর অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। একই সঙ্গে এ এলাকায় যারা অসহায় মহল্লাবাসী সম্মিলিতভাবে তাদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে।
এছাড়া রাজধানীর মধ্য মনিপুরে যুবলীগ সাধারণ সম্পাদকের অফিসের নিচে অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে। সেখানে প্রতিনিদন সকাল ৮ টা হতে ১১ টা এবং দুপুর ২ টা হতে ৫ পর্যন্ত করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হচ্ছে।
এর আগে গত রোববার এক বিবৃতিতে নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক। নেতাকর্মীদের সাধ্য অনুযায়ী জনসমাগম না ঘটিয়ে জনসাধারণের মাঝে সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরনের নির্দেশনা দেন।
গত বুধববার ভিডিও বার্তায় করোনা ভাইরাসের সংক্রমন নিয়ে আতঙ্কিত না হয়ে সকলকে পরিষ্কার-পরিচ্ছন্ন হয়ে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।