করোনাভাইরাস আতঙ্কের সঙ্গে হুবহু মিল ছিল এই হলিউড ছবির!

1

বিনোদন ডেস্ক: করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব। আর এ সময়ের মধ্যেই সাড়া ফেলেছে এক হলিউড ছবি। ২০১১ সালে মুক্তি পেয়েছিল হলিউডি এই ছবি’কন্টাজিয়ন’। সাম্প্রতিক করোনাভাইরাস -পরিস্থিতির সঙ্গে ছবিটির এমন অদ্ভুত মিল যে অনেকেই বলছেন, এ ছবি আসলে ভবিষ্যদ্বাণী করেছিল যে, এমন একটা কিছু ঘটতে চলেছে।

ছবির চিত্রনাট্যকার স্কট জেড বার্নসকে নিয়েই বর্তমানে বেশি আলোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এর কারণ একটাই, তা হল, ছবির মূল গল্পের সঙ্গে বর্তমান পরিস্থিতির হবহু মিল রয়েছে। আসলে ‘কন্টাজিয়ন’-এর গল্পটা ছিল এই রকম যে, গোটা পৃথিবীতে একটা প্রাণঘাতী ভাইরাস ছড়িয়ে পড়ছে, যার উৎপত্তিস্থল হল দক্ষিণ-পূর্ব এশিয়া।

ছবিতে ওই ভাইরাস নিয়ে যা যা দেখানো হয়েছে, তার সঙ্গে করোনাভাইরাস ও এর প্রভাবের গা ছমছমে মিল রয়েছে। ‘কন্টাজিয়ন’-এর ভাইরাসটি বাতাসে ভেসে বেড়ায় এবং শরীরে ঢুকে পড়ার কিছুদিনের মধ্যেই রোগীর মৃত্যু হয়। ছবির গল্পে দেখানো হয়েছিল যে, এ ভাইরাসের কোনও প্রতিষেধক নেই।

ফলে দ্রুতই বিশ্বব্যাপী মহামারী দেখা দেয় ভাইরাসের প্রকোপে। ছবিটি অত্যন্ত ভাল ব্যবসা করেছিল, সমালোচকরাও প্রশংসা করেছিলেন। তবে শুধু এই ছবিই নয়, এ ধরনের বহু ছবির তালিকা রয়েছে হলিউডে। যারা সেই সময়ে এ ছবি দেখেছিলেন তারা সেই ছবির সঙ্গে বর্তমান পরিস্থিতি দেখে মিল খুঁজে পাচ্ছেন।

আইএনবি/বিভূঁইয়া