করোনাভাইরারস একদিনে ১ লাখ ২৫ হাজার আক্রান্ত

6

আন্তর্জাতিক ডেস্ক: পুরো বিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে ক্রমাগত আক্রান্ত হয়ে চলেছে অসংখ্য মানুষ। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় নতুন এক চাঞ্চল্যকর তথ্য দিয়েছে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সাইটটির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ২৫ হাজার ৫১১ জন। আর মৃত্যু হয়েছে চার হাজার ৮৭২ জনের।

এছাড়া গত একদিনে সর্বাধিক করোনা আক্রান্ত দেশগুলোর মধ্যে- ব্রাজিলে ২৯ হাজার ৫২৬ জন, যুক্তরাষ্ট্রে ২৫ হাজার ৬৯ জন, রাশিয়ায় ৮ হাজার ৫৭২ জন, পেরুতে ৪ হাজার ২৩০ জন, চিলিতে ৯৪৪ জন।

ভারতেও ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশের পার্শ্ববর্তী দেশটিতে শনাক্ত হয়েছে ৮ হাজার ১০৫ জন। ভারত করোনা আক্রান্ত দেশগুলোর তালিকায় এখন নবম স্থানে উঠে গেছে।

আর বাংলাদেশ উঠে এসেছে ২২ তম স্থানে। বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২৫২৩ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সর্বাধিক মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে এক হাজার ১৮০ জন, ব্রাজিলে এক হাজার ২১২ জন।

বিশ্বে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৬৬ হাজার ৮০৯ জন। আর আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৩০ হাজার ২৯৪ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ৫৯ হাজার ২৫০ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৭ লাখ ৯৩ হাজার ৫৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪ হাজার ৫৪২ জন।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৮ হাজার ১৬১ জনের। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭১ হাজার ২২২ জন।

তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩৩ হাজার ২২৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ২৪৮ জন।

এছাড়া ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৮ হাজার ৭১৪ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৮৩৫ জন। স্পেনে করোনায় ২৭ হাজার ১২১ জনের মৃত্যু ও ২ লাখ ৮৫ হাজার ৬৪৪ জন আক্রান্ত হয়েছেন।

আইএনবি/বি.ভূঁইয়া