রাত ২:০৩, রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং

দ্বিতৃয়বার মেডিকেল ভর্তি পরীক্ষায় ৫ নম্বর কাটার সিদ্ধান্ত আদালতে স্থগিত শিক্ষাঙ্গন

আইএনবি নিউজ টোয়েন্টিফোর.কম

সেপ্টেম্বর ১২, ২০১৭

আইএনবি প্রতিবেদক: মেডিকেল কলেজের এমবিবিএস ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশ নেয়া পরীক্ষার্থীদের পাঁচ নম্বর কেটে নেয়ার সিদ্ধান্ত স্থগিত করেছে হাইকোর্ট। একইসঙ্গে সরকারের নেয়া এই সিদ্ধান্ত কেন বেআইনী ঘোষণা করা হবে না—তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালত বলে, শিক্ষার্থীদের ক্ষেত্রে এ ধরনের একটি সিদ্ধান্ত হঠাৎ করে নেয়া উচিত হয়নি। এর ফলে শিক্ষার্থীরা সমস্যার সম্মুখীন হবে। যারা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নিবেন, তাদের ক্ষেত্রে এ ধরনের সিদ্ধান্ত কয়েক বছর পূর্বেই নেয়া দরকার ছিল। হঠাৎ করে এ ধরনের সিদ্ধান্ত নেয়ায় তারা ক্ষতিগ্রস্থ হবেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ড. ইউনুছ আলী আকন্দ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

উল্লেখ্য, গত ২১ আগস্ট স্বাস্থ্য অধিদফতরের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। প্রকাশিত বিজ্ঞপ্তির ৬ নম্বর কলামে বলা হয়, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে এমবিবিএস/বিডিএস ভর্তি পরীক্ষায় আগের বছর এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সর্বমোট নম্বর থেকে ৫ নম্বর কর্তন করে মেধা তালিকা তৈরি করা হবে। অন্যদের কাটা হবে না। এই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আইনজীবী ইউনূস আলী আকন্দ।

 

আইএনবি:মেহেদী

এ বিভাগের আরো সংবাদ

শেয়ার করুন: