আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

8

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কদমতলীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আবারও জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে টুটুলসহ তার বাহিনীর বিরুদ্ধে।

রোববার (২৮ আগস্ট) রাত ৯টার সময় সিদ্ধিরগঞ্জের কদমতলী গ্যাস লাইন এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় জমির মালিক হাজী মহসিন সরকার কোনো উপায় না পেয়ে জরুরি সেবা (৯৯৯) ফোন করে পুলিশকে বিষয়টি জানালে তাৎক্ষণিক সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. বিল্লাল হোসেন ঘটনাস্থলে গিয়ে জোরপূর্বক জমি দখল বন্ধ করেন। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত টুটুল ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত ৯ টার দিকে অভিযুক্ত টুটুল তার বাহিনী নিয়ে সিদ্ধিরগঞ্জের কদমতলী গ্যাস লাইন এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে উক্ত জমির গেটের তালা ভেঙে ফেলেন। তালা ভেঙে দোকানিদের কাছ থেকে মাসিক ভাড়া দাবি করেন। এ সময় দোকানিরা তাকে ভাড়া দিতে অস্বীকৃতি জানান।

পরে অভিযুক্ত টুটুল দোকানিদের হুমকি ধামকি দেন। এ সময় আশপাশের সাধারণ মানুষদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনা স্থানীয়রা জমির মালিককে জানালে জমির মালিক মহসিন সরকার উপায় না পেয়ে জরুরি সেবা (৯৯৯) নাম্বারে ফোন করে পুলিশকে বিষয়টি জানান। ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে অভিযুক্ত টুটুল পালিয়ে যান।

মো. বিল্লাল হোসেন (এসআই) বলেন, আমরা জরুরি সেবা (৯৯৯) এ ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের কাছে জানতে পারি টুটুল নামের এক ব্যক্তি নাকি জমির গেটের তালা ভেঙেছেন। আমরা গিয়ে ঘটনার সঙ্গে জড়িত কাউকে পাইনি। তবে গেটের তালা ভাঙা অবস্থায় পেয়েছি।

আইএনবি/বিভূঁইয়া