আজ টিকা নিচ্ছেন ক্রিকেটাররা

0

ক্রিড়া ডেস্ক: আগামী সপ্তাহে নিউজিল্যান্ড সফরে যাবেন টাইগাররা। সামনে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ । নিউজিল্যান্ডের বিমান ধরার আগে করোনা ভাইরাসের টিকা দেওয়া হচ্ছে তাদের। আজ বৃহস্পতিবার টিকা নেওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের। টিকা নিতে কাউকে বাধ্য করছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেউ-ই চাইলে আগ্রহ দেখালে টিকা নিতে পারবেন।

এরই মধ্যে জানা গেছে- করোনার টিকা নিতে বেশ আগ্রহ দেখাচ্ছেন ক্রিকেটাররা। তবে প্রথম পর্যায়ে নিউজিল্যান্ড সফরে যারা যাবেন, শুধু তাদের টিকা দেওয়া হবে। আজ নির্দিষ্টসংখ্যক খেলোয়াড়দের টিকা দেওয়ার পর দ্বিতীয় ধাপে আগামী শনিবার টিকা দেওয়া হতে পারে বাকি থাকা ক্রিকেটারদের। গতকাল পর্যন্ত ক্রিকেটারদের নাম সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে যারা তালিকায় নাম দিয়েছেন, তাদের টিকা দেওয়া হবে।

আমাদের সময়কে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেন, ‘আমরা আগামীকাল (আজ) ক্রিকেটারদের টিকা দেব। তবে এটি প্রথম ধাপে। শুক্রবারের পর দ্বিতীয় ধাপে টিকা দেওয়া হবে বাকি ক্রিকেটারদের।’ এই পর্যন্ত অনেক ক্রিকেটার টিকা নেওয়ার জন্য নাম দিয়েছেন। অনেকে এখনো দিচ্ছেন। কদিন আগেই জানা গিয়েছিল যে ২০-২৫ জন টিকার জন্য নাম লিখিয়েছেন তালিকায়। এ সংখ্যা আরও বেড়েছে।

নিউজিল্যান্ড সিরিজের আগে টিকার প্রথম ডোজ দেওয়া হবে ক্রিকেটারদের। এর পর সফর শেষে দেশে ফেরার পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে। জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে কোচিং স্টাফদেরও বিশেষ ব্যবস্থায় টিকা দেওয়া হবে।

তবে টিকা নেওয়ার ক্ষেত্রে কোনো খেলোয়াড়কে জোর করা হবে না। কেউ না চাইলে বাধ্য করবে না বিসিবি। তবে এর মধ্যে আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে টিকা নেওয়ার বিষয়টি বাধ্যতামূলক করে দেওয়ায় টিকা নিয়েই নিউজিল্যান্ডে যেতে হচ্ছে তামিম-মাহমুদউল্লাহদের। জাতীয় দলের পর পর্যায়ক্রমে অন্য ক্রিকেটারদেরও টিকা দেওয়া হবে।

আইএনবি/বিভূঁইয়া